নরসিংদীতে মাধবদীতে ব্যবসায়ীকে জিম্মি করে ছিনতাইয়ের সময় গ্রেপ্তার ৩

নরসিংদীর মাধবদী উপজেলায় অস্ত্রের মুখে জিম্মি করে মো. মাসুদ মিয়া নামের এক সুপারশপ ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনিয়ে নেওয়ার সময় তিন ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ওই ব্যবসায়ীর ছোট ভাই মামলা করার পর আটক তিনজনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

এর আগে গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে মাধবদী শহরের সফিউদ্দিন রোড এলাকায় ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে। গ্রেপ্তার তিনজন হলেন মাধবদীর বিরামপুর এলাকার কাউসার মিয়ার ছেলে মাহবুবুর রহমান ওরফে ইয়াবা অপি (২২), একই এলাকার মো. সফিউদ্দিন আহমেদের ছেলে বিপ­ব আহমেদ (৪৮) ও মাধবদীর কাশীপুর এলাকার স্বপন ঘোষের ছেলে শুভ ঘোষ (২০)।

ভুক্তভোগী ব্যবসায়ী মাসুদ জানান, গতকাল রাত সাড়ে ১০টার দিকে সুপারশপ থেকে বের হয়ে বাড়ি ফিরছিলেন তিনি। পথে মাধবদী স্কুল সুপারমার্কেটের সামনে থেকে একটি ছিনতাইকারীচক্র তাঁকে অস্ত্রের মুখে জিম্মি করে সফিউদ্দিন রোডের একটি সাইজিং মিলের সামনে নির্জন গলিতে নিয়ে যায়। পরে তাঁর সঙ্গে থাকা ৭০ হাজার টাকা, এটিএম কার্ডসহ মানিব্যাগ ছিনিয়ে নেয় তারা। এ সময় তাঁকে মারধর করে বিকাশের মাধ্যমে আরও টাকা এনে দেওয়ার দাবি করে। পরে টহলরত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে চক্রটির তিন সদস্যকে হাতেনাতে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় আজ দুপুরে ব্যবসায়ী মাসুদের ছোট ভাই মোক্তার হোসেন বাদী হয়ে ওই তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করেছেন। ওই মামলায় আটক তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে নরসিংদীর কারাগারে পাঠানো হয়।

মাধবদী থানার উপপরিদর্শক (এসআই) হারিছ আহমেদ জানান, বুধবার রাতে ওই সাইজিং মিলসংলগ্ন স্থানে পরপর দুটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। স্থানীয় পথচারী ও ভুক্তভোগীদের মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশের টহল অভিযান চলছিল। এ সময় ১৪ মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি মাহবুবুরসহ তিনজনকে আটক করা হয়। পরে মাসুদকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।
মাধবদী থানার পরিদর্শক (তদš—) এমদাদুল হক জানান, রাতের আঁধারে মানুষের টাকা ছিনিয়ে নেওয়া চক্রের তিন সদস্যকে হাতেনাতে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে আসামি মাহবুবুরের বিরদ্ধে বিভিন্ন থানায় মাদক ব্যবসা, অবৈধ অস্ত্র রাখা, ডাকাতি, অপহরণ, হত্যাচেষ্টাসহ মোট ১৪টি মামলা চলমান।