নরসিংদীর পাঁচদোনায় তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

নরসিংদীতে অভিযান পরিচালনা করে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা ‌অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। মঙ্গলবার ম‌াধবদী থানার পাঁচদোনা বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

 
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর নর‌সিংদী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।

 
তিনি জানান, দুপুর ১২টা হ‌তে বিকাল ৩টা পর্যন্ত অভিযা‌নে ৩ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ১৯ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়।

 
এরমধ্যে রজনীগন্ধা হোটেল এন্ড সুইটমিটকে নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ‌্যদ্রব‌্য উৎপাদন ও সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। ‌স্টার মে‌ডি‌সিন কর্নার‌কে মেয়াদ বিহীন কাটা ঔষধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়। এছাড়া দেশবন্ধু হো‌টেল এন্ড সুইটমিট‌কে উৎপা‌দিত খাদ‌্যদ্রব‌্য রাস্তার পা‌শে খোলা অবস্থায় সংরক্ষণ ও ওজ‌নে কারচু‌পি করায় ৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।

 

এসময় ‌অ‌তি‌রিক্ত ওজ‌নের মি‌ষ্টির প‌্যা‌কেট, মেয়াদ বিহীন ঔষধ ধ্বংস করা হয়। অভিযা‌নে মাধবদী থানা পু‌লিশ ও জেলা কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোঃ নাজমুল হক টুটুল সহায়তা প্রদান ক‌রেন।