নরসিংদীর রায়পুরার বাঁশগাড়ীতে অস্ত্র গুলিসহ ৫ জন গ্রেপ্তার

নরসিংদীর রায়পুরার বাঁশগাড়িতে পুলিশী বিশেষ অভিযানে ২টি লোহার তৈরি দেশীয় ওয়ান সুটারগান ও ৪ রাউন্ড কার্তুজসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ভোরে বাশঁগাড়ী ইউনিয়নের হাজীবাড়ি বালুয়াকান্দি এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
রায়পুরা থানার উপপরিদর্শক ইকবাল ইউসুফ এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো, আবু হানিফা (৩৫), ফারক (৩১), রাসেল (৪০), আলী আজগর (২৯) এবং কবির (২৮)। তারা সকলে উপজেলার বাঁশগাড়ি ইউনিয়নের বালুয়াকান্দি গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফুল হকের সমর্থক। গত ২ জানুয়ারী থেকে অস্ত্র ও হাতবোমাসহ আশারাফুল হক কারাগারে রয়েছেন।

এঘটনায় পুলিশ বাদী হয়ে রায়পুরা থানায় আগ্নেয়াস্ত্র বহন ও ব্যবহার আইন ১৮৭৮ ধারায় করেছে। বিকেলে বিজ্ঞ আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানো হয়। তাদের বিরদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাঁশগাড়িতে বর্তমান ইউপি চেয়ারম্যান জাকির হাসান রাতুল ও সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফুল হক সরকার গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচন নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো। দুই গ্রুপের মধ্যে কিছুদিন পর পর থেমে থেমে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের নামে চলে লুটপাট ও নৈরাজ্য।

রায়পুরা থানার উপপরিদর্শক ইকবাল ইউসুফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্রসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরদ্ধে এর আগেও অস্ত্র রাখা, লুটপাট, ভাঙচুর ও অগ্নি সংযোগসহ একাধিক মামলা রয়েছে।