নরসিংদীর রায়পুরায় দুদিনেও খোঁজ মিলেনি কৃষক রাজ্জাকের

নরসিংদীর গভীর রাতে আইনের লোক পরিচয় দিয়ে ঘর থেকে বের করে নিয়ে যাওয়া কৃষক রাজ্জাকের খোঁজ মিলেনি দুদিনেও। ৪৮ ঘন্টারও বেশি সময় খোজাখুজির পর এবং নিকটস্থ্য থানায় ডায়েরী করতে গিয়ে ব্যর্থ হয়ে অবশেষে সাংবাদিকদের শ্বরনাপন্ন হলেন নিখোজ রাজ্জাকের (৪৫) পরিবার।

নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের মরজাল গ্রামের খাঁ বাড়িতে মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটে। সে আফাজ উদ্দিনের ছেলে।

নিখোঁজের ৪৮ ঘন্টা অতিবাহিত হওয়ার পরে বৃহস্পতিবার রাতে নিখোঁজকৃত রাজ্জাকের নিজ বাড়িতে সাংবাদিকদের ডেকে নিয়ে লিখিত অভিযোগ উপস্থাপন করেন তার বড় ভাই নায়েব খান।

তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ২৮ ডিসেম্বর ২১ মঙ্গলবারর গভীর রাতে আইনের লোক পরিচয় দিয়ে ঘর থেকে রাজ্জাক খানকে ডেকে ধরে নিয়ে যায়। পরের দিন সকালে তার স্বজনরা নিকটস্থ্য রায়পুরা থানায় গেলে থানা পুলিশ এ বিষয়ে কিছূই জানেন না বলে জানান। পরে জেলা গোয়েন্দা বিভাগ ও পিবিআই-এ খোজ নিয়ে তার সন্ধান পাওয়া যায়নি। উক্ত বিষয়ে রায়পুরা থানায় একটি সাধারণ ডায়েরী করতে গেলে পুলিশ অভিযোগ গ্রহন না করে অন্যত্র খোজ নেওয়ার পরামর্শ দেন। নিখোজকৃত রাজ্জাক একজন নীরিহ মানুষ। তিনি কৃষি কাজ করে পরিবার-পরিজন নিয়ে দিনাতীপাত করেন। ৪৮ ঘন্টা পরেও তার কোন খোজ না পাওয়ায় তার স্ত্রী, সন্তান সহ স্বজনরা পাগলপ্রায়।

এমতবস্থায় রাজ্জাকের স্বজনরা সাংবাদিকদের মাধ্যমে স্থানীয় প্রশাসনের নিকট দ্রত তাকে ফিরে পেতে চান।

রায়পুরা থানার অফিসার ইনচার্জ মো. আজিজুর রহমান বলেন, আমরাও খোজ নিচ্ছি এবং দ্রত বিষয়টি আমি দেখছি।