নরসিংদীর রায়পুরায় নদীগর্ভে বিলিন হয়ে যাওয়া পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান

নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের পলাশতলী গ্রামটি প্রতিবছরের ন্যায় এইবারও শতাধিক বসত বাড়ী ও ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়েগেছে। ইতিমধ্যে নদী ভাঙ্গন রোধে বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন স্বেচ্ছাসেবী সংঘঠন এবং ভুক্তভোগী ও তার পরিবার।

মানববন্ধনের পর গতরাতে ফের ভাঙ্গন শুরু হয় এবং নদী গর্ভে বিলিন হয়ে যায় প্রায় ৫০টিরও বেশী পরিবার। এবছরে স্থানীয়দের তথ্যমতে ৯৬টি পরিবার তাদের বসত বাড়ী ও ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়ে গেছে।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (৫ জুলাই) বিকালে নদী ভাঙন এলাকা পলাশতলী পরিদর্শনে আসেন বাংলাদেশ আওয়ামিলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, নরসিংদী -৫, সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি’র একমাত্র সন্তান উপজেলা আওয়ামিলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রাজিব আহমেদ পার্থ।
এসময় তিনি ক্ষতিগ্রস্ত ৯৬টি পরিবারের মাঝে নগদ ৩হাজার করে টাকা প্রদান করেন এবং নতুন করে যেন ভাঙনের সৃষ্টি না হয় সেজন্য মহান আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করেন জানান।

এসময় জেলা পরিষদের সদস্য ও শ্রীনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল মোতালিব, উপজেলা আওয়ামিলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সেলিম মিয়া, ইউপি চেয়ারম্যান রিয়াজ মোর্শেদ খান রাসেল, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি আল-আমীন, ৯নং ওয়ার্ড মেম্বার আব্দুল বাছেদ, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষক মো. মানিক মিয়া, ৯নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি মো. চাঁন মিয়া, পলাশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. আব্দুল বাছেদ, স্থানীয় নেতৃবৃন্দ এবং ভুক্তভোগী ও তার পরিবার উপস্থিত ছিলেন।

সরজমিন পরিদর্শন শেষে বক্তাগন স্থানীয় সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজু এমপির মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকায় বেড়িবাঁধ নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান।