নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে রথযাত্রা অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ ইসকন এর আয়োজনে ঠাকুরগাঁওয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহাউৎসব অনুষ্ঠিত হয়েছে।

নানা আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার(২০ জুন) বিকেলে পৌর শহরের মুন্সিরহাট ইসকন মন্দিরে উদ্বোধনী অনুষ্ঠান ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁও মুন্সিরহাট ইসকন প্রচার কেন্দ্রের সভাপতি নারায়ণ চন্দ্র আগরওয়ালার সভাপতিত্বে এ সময়ে বক্তব্য রাখেন ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ঠাকুরগাঁও গড়েয়া ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি বিনয় স্বামী মহারাজ, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর উপজেলা চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটো, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগরওয়ালা, শিক্ষাবিদ প্রফেসর মনোতোষ কুমার দে, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীর, গড়েয়া ইসকন মন্দিরের সহকারী অধ্যক্ষ কংসহন্ত দাস সহ অন্যান্যরা।

এর আগে সকালে শান্তি ও মঙ্গল কামনায় মন্দির প্রাঙ্গণ ইসকনের ভক্তদের নিয়ে হোম যজ্ঞ সহ অন্যান্য আনুষ্ঠানিকতা পালন করা হয়।

আলোচনা সভা শেষে হাজার হাজার ভক্তদের নিয়ে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এরপর শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গোবিন্দ নগর মন্দির পাড়া শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে গিয়ে শেষ হয়। সেখানে সপ্তাহব্যাপী
বিভিন্ন অনুষ্ঠান শেষে ২৭ জুন মঙ্গলবার উল্টো রথের মধ্য দিয়ে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হবে।

রথযাত্রায় অংশগ্রহণ করেন সনাতন ধর্মের হাজারো নারী ও পুরুষেরা। এছাড়াও জেলায় বেশ কয়েকটি মন্দিরে রথযাত্রা উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।