যশোরের মণিরামপুরের সেই দুই দারোগাকে পুলিশ লাইনে ক্লোজড

মণিরামপুরের রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের বিতর্কিত সেই এসআই আশিকুজ্জামান আশিক ও এএসআই ইমরান হোসেনকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন)সংশ্লিষ্ট কতৃপক্ষ তাদেরকে ক্লোজড করে যশোর পুলিশ লাইনে সংযুক্ত করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানাগেছে।

জানাযায়, গত ১৮ জুন মণিরামপুরের গৌরিপুর গ্রামে শরিফুল ইসলাম দারোগা আশিকুজ্জামান আশিক ও ইমরান হোসেনকে অভিযুক্ত করে যশোর আদালতে মামলা দায়ের করেন। পুলিশের বিশেষ শাখার একটি সূত্র জানিয়েছেন, তাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পিটিশন মামলা হওয়ায় তাদেরকে ক্লোজড করা হয়।

গত ১২জুন উপজেলার রতনদিয়া গ্রামের কুদ্দুসের ছেলে মুরাদ হোসেন একই এলাকার শরিফুল ইসলামের ছেলে হাসিবুর রহমানকে বার্মিজ চাকু দিয়ে রক্তাক্ত জখম করে। স্থানীয় জনগণ চাকুসহ মুরাদকে আটকিয়ে রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক আশিকুজ্জামান ও এএসআই ইমরান হোসেনের কাছে হস্তান্তর করে।

অভিযোগ রয়েছে পুলিশ অজ্ঞাত কারণে চাকুসহ ঘটনাস্থল থেকে মুরাদকে ছেড়ে দেয়। এ ঘটনার ন্যায় বিচার দাবী করে চুকিকাঘাতে রক্তাক্ত জখম হাসিবুরের পিতা শরিফুল ইসলাম বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। এদিকে, মামলা দায়েরের বিষয়টি জানতে একজন সাংবাদিক উপপরিদর্শক আশিকুজ্জামানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে ওই সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচারণ করে ওই কর্মকর্তা।

সাংবাদিকের সাথে পুলিশ কর্মকর্তার অসৌজন্যমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং সেটা ভাইরাল হয়।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা অতঃপর বিভিন্ন দৈনিকে শিরোনাম হলে সোমবার সংশ্লিষ্ট দপ্তর থেকে রতনদিয়া গ্রামে সরেজমিন তদন্ত করেন। এরই জের হিসেবে মঙ্গলবার আশিকুজ্জামান আশিকসহ দুই পুলিশ কর্মকর্তাকে যশোর পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান ওই দুই পুলিশ কর্মকর্তাদের ক্লোজড-এর বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।