নোবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত হয়েছে।

আজ (৮ জুন) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি বিভাগের আয়োজনে র‍্যালি ও সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

এবারের প্রতিপাদ্য “প্লানেট ওশেন:টাইডস আর চ্যাঞ্জিংকে নির্ধারণ করে আয়োজিত পোস্টার প্রেজেন্টেশনে রিমোট সেন্সিং ইন ওশানোগ্রাফি, মেরিন রিসোর্স এবং মেরিন বায়োটেকনোলজির উপর বাছাইকৃত ৭টি পোস্টার উপস্থাপন করে অংশগ্রহণকারী ওশানোগ্রাফি ও জুওলজি বিভাগের শিক্ষার্থীরা। উক্ত অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

উপাচার্য বলেন, সমুদ্র সম্পদ আরোহণ এবং সংরক্ষন এর সময় এখনই। তিনি আরো বলেন, বৈশ্বিক উষ্ণায়ন এর যে বিরুপ প্রভাব সামুদ্রিক জীববৈচিত্র্যের উপর পড়ছে তা নিয়ে গবেষণা করা অতীব জরুরী।

উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালিতে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সস এর পরিচালক প্রফেসর ড. মোঃ আনিসুজ্জামান, নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান ভূঁঞা, নোবিপ্রবি শিক্ষা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. বিপ্লব মল্লিক,আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক মোঃ মোহাইমিনুল ইসলাম, ওশানোাগ্রাফি বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান এবং অন্যান্য বিভাগের শিক্ষক এবং ওশানোগ্রাফির শিক্ষার্থীরা।