নোয়াখালীতে ফেসবুকে পিস্তলের ছবি দেয়ায় তরুণ আটক

নোয়াখালীর চাটখিলে নিজের ফেসবুক অ্যাকাউন্টে পিস্তলের ছবি আপলোড করায় এক তরুণকে আটক করেছে পুলিশ।

আটক সোহরাব হোসেন মাহি (২০) উপজেলার নং পরকোট ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ রামদেবপুর গ্রামের মোল্লা বাড়ির মৃত সামছুল আলম মোল্লার ছেলে।

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যার দিকে উপজেলার পরকোট ইউনিয়ন থেকে তাকে আটক করা হয়। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নিজের Sohorab Hoshain Mahe নামে ফেসবুক আইডির স্টোরিতে একটি পিস্তলের ছবি আপলোড করে সে।
এসব তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম।

তিনি জানান, মাহি বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নিজের Sohorab Hoshain Mahe নামে ফেসবুক আইডির স্টোরিতে একটি পিস্তলের ছবি আপলোড করে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে সে কখনো মোবাইল হারিয়ে গিয়েছে আবার কখনো অন্য ফেসবুক গ্যালারি থেকে পিস্তলের ছবি আপলোড করেছে বলে ভিন্ন ভিন্ন কথা বলে বলে জানান এসপি।

এসপি আরও বলেন, তার বক্তব্য অসংলগ্ন ও সন্দেহজনক মনে হওয়ায় এবং পিস্তলের ছবি আপলোডের বিষয়ে কোন সদুত্তর দিতে না পারায় তাকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় আটক করে থানা হাজতখানায় রাখা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

নোয়াখালীর চাটখিল থানার ওসি গিয়াস উদ্দিন জানান, ফেসবুকে অস্ত্রের ছবি দেয়ার ঘটনায় আটক যুবককে জিজ্ঞাসাবাদে জানা গেছে তার কাছে কোনো অস্ত্র নাই। নিছক খামখেয়ালি করে সে ফেসবুকে অস্ত্রের ছবি দিয়েছে । তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে দুপুরে নোয়াখালী বিচারিক আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।