পঞ্চগড়ে হত্যা মামলার আসামী জামিনে মুক্ত হওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

সোমবার ১৭ই জুলাই পঞ্চগড় জেলা প্রেসক্লাবে পঞ্চগড় হত্যা মামলার আসামী জামিনে মুক্ত হওয়ার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেন নিহত পরিবারের সদস্য মোঃ সফিউল ইসলাম ও তার আত্মীয় স্বজনরা।

সংবাদ সম্মেলন সূত্রে জানা যায় পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের বড়বাড়ী প্রধান পাড়া এলাকার শামীম হত্যা মামলার অভিযুক্ত আসামী বাবু ও তানজিদ উভয়ের পিতা—আজিজার রহমান, সাং—প্রধান পাড়া, ১৭ জুলাই পঞ্চগড় চীফ জুডিসিয়াল আদালতে জামিনে মুক্ত হয়। হত্যা মামলার অভিযুক্ত আসামী জামিনে মুক্ত হওয়ার প্রতিবাদে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গত ৮ জুলাই শনিবার শান্তিপূর্ণ ভোগদখলীয় জমিতে রোপা লাগাইতে যান সফিউলের লোকজন। অভিযুক্ত আসামীগণ জমি বেদখল দেওয়ার নিমিত্তে তাদের উপর অতরকিত হামলা চালায়। এতে ৭—৮ জন গুরুতর আহত হয় তাদের পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় এবং ২ জনের অবস্থা অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় শামীমের মৃত্যু হয়। মামলায় অভিযু্ক্ত ২৫ জন আসামীর মধ্যে পঞ্চগড় সদর থানা ০৫ জন আসামীকে আটক করে আদালতে প্রেরণ করে। ৫ জন আসামীর মধ্যে ২ জন আসামী জামিনে মুক্ত হওয়ায় ২০ জন আসামী মামলার বাদী পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করে। অভিযুক্ত সকল আসামী গ্রেফতারের দাবী জানান বাদীর পরিবার।