পঞ্চগড় এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বিচ্ছিন্ন

টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল‌স্টেশ‌নে পঞ্চগড় এক্স‌প্রেস নামের একটি ট্রেনের একটি বগি লাইনচ্যুতির ঘটনা ঘটেছে। সোমবার রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বগির চারটি চাকা লাইনচ্যুত হ‌য়েছে। এতে ঢাকার সা‌থে উত্তরব‌ঙ্গের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ র‌য়ে‌ছে। স্থানীয় ভাবে বগি উদ্ধারের তৎপরতা চলছে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল‌স্টেশ‌নের বুকিং মাস্টার রেজাউল ক‌রিম ও বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর আশরাফ বিষয়টি নিশ্চিত ক‌রে‌ছেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ আলমগীর আশরাফ জানান, পঞ্চগড় থে‌কে ছে‌ড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেন‌টি বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যাত্রা বিরতি শে‌ষে ঢাকার দি‌কে যাওয়ার সময় এক‌টি বগির চার‌টি চাকা লাইনচ্যুত হয়। প্রাথমিকভাবে ট্রেনের চাকায় ত্রুু‌টি থাকার কার‌ণে লাইনচ্যুতির ঘটনা ঘ‌টতে পারে বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে বুকিং স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, ঘটনা ঘটার পর থেকেই উদ্ধার তৎপরতা চলছে। এছাড়াও উদ্ধারকারী ট্রেনকে ঘটনাস্থলে আসার জন্য উর্ধ্বতন মহলকে অবহিত করা হয়েছে। তিনি আরও বলেন, রেল যোগাযোগ বন্ধ থাকায় গাজীপুরের থেকে সিরাজগঞ্জ পর্যন্ত বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি ট্রেন আটকা পড়েছে। যাত্রীদের দ্রুত ভোগান্তি লাঘবের সব রকমের চেষ্টা করা হচ্ছে।