পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সড়ক দূর্ঘটনায় চাচা-ভাতিজির মৃত্যু

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে কাভার্ড ভ্যানের ধাক্কায় ভাতিজি মীম (১২) ঘটনাস্থলে এবং চাচা ফজলুর রহমান (৩৫) রংপুর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় মৃত মীমের ছোট ভাই মুস্তাকিম (৮) আহত হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সকাল ১১টার দিকে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মান্দুল পাড়া গ্রামের তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের কাভার্ড ভ্যান(ঢাকা মেট্রো-শ- ১১২৪১৭) এর ধাক্কায় এ মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে।

নিহত মীম ওই গ্রামের মনছুর আলীর মেয়ে। সে বুড়াবুড়ি আদর্শ কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির ছাত্রী এবং নিহত মীমের চাচা ফজলুর রহমান সাবেক ইউপি সদস্য মশিউর রহমানের ছেলে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে মীম ও তার ছোট ভাই মুস্তাকিম চাচা ফজলুর রহমানের মোটরসাইকেলে স্কুল থেকে বাড়ি ফিরছিল। বাড়ির কাছাকাছি এসে মোটরসাইকেলটি ঘুরিয়ে বাড়ির প্রবেশ পথে যেতেই পিছন থেকে কাভার্ড ভ্যানটি ধাক্কা দিলে সড়কে ছিটকে পড়েন তাঁরা। এতে ঘটনাস্থলেই মারা যায় মীম। গুরুতর আহত হয় ছোট ভাই মুস্তাকিম ও চাচা ফজলুল। এদের মধ্যে ফজলুরের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে প্রেরণ করা হয়।

এতে ঘটনা পরিদর্শন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা। তাঁরা শোকতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং পরিবারকে শান্তনা দিয়েছেন।

এ ঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়েছে প্রায় এক ঘন্টা সড়কে যানচলাচল বন্ধ করে দেয়। কাভার্ড ভ্যানটি আটক করা হয়। পরে ঘন্টা পর হাইওয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যানচলাচল স্বাভাবিক হয়।

নিহত মীমের প্রতিবেশী সম্পর্কে চাচা আরিফ হোসেনসহ স্বজনরা জানান, মীমের বাবা মনছুর আলী পঞ্চগড়ে জেলহাজতে রয়েছেন। পঞ্চগড়ের আহমদিয়া সম্প্রদায়ের জলসাকে কেন্দ্র করে সংঘটিত ঘটনায় পুলিশের করা মামলায় শবে বরাতের সময় তাকে গ্রেফতার করা হয়। কারাগারে বাবাকে দেখতে স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি থেকে প্রস্তুতি নিতে চাচার মোটরসাইকেলে বাড়িতে ফিরছিল মীম। কারাগারে বাবাকে দেখতে পেলো না বলে এমন আক্ষেপে স্বজনদের বুকফাটা আহাজারিতে বিয়োগান্ত পরিবেশে পরিণত হয়েছে এলাকাটি।

তেঁতুলিয়া হাইওয়ে থানার সেকেন্ড অফিসার এসআই শাহীনুর রহমান জানান, কাভার্ড ভ্যানের ধাক্কায় মীম নামের এক স্কুল ছাত্রী ঘটনাস্থলে মারা গেছে। এতে দু’জন আহত হয়েছেন। এদের মধ্যে ফজলুর রহমানের অবস্থা আশঙ্কা জনক হলে তাকে রংপুর মেডিকেলে ভর্তি করা হয় পরে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় সেও মারা যায়। এদিকে গাড়িটি আটক করা হয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন।