সিরাজগঞ্জের বেলকুচিতে আট বছরের শিশু ১৩৫ দিনেই কোরআনের হাফেজ!

পবিত্র আল-কোরআন মহান আল্লাহুর বাণী ও সর্বশেষ ও চুড়ান্ত ধর্ম গ্রন্থ, যা হযরত মোহাম্মদ (সা) এর উপর নাযিল হয়েছে। পবিত্র কোরআন আল্লাহ নিজেই সংরক্ষণ। মহান আল্লাহ তায়ালা বলেন, আমি (আল্লাহ) কোরআন অবতীর্ণ করেছি আর অবশ্যই আমি এর সংরক্ষক। (সুরা হিজর, আয়াত-০৯) এরই দৃষ্টান্ত স্বরুপ ৮ বছর বয়সী শিশু আশরাফুল মাত্র ১৩৫ দিনে সম্পূর্ণ কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন।

আশরাফুল বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোপরেখী গ্রামের বাবু হোসেনের ছেলে। বাবা বিশিষ্ট ব্যবসায়ী মাতা মোছাঃ লাইলী আক্তার একজন গৃহিনী। সে অল্প বয়সে হাফেজ হওয়ায় এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

শিশু আশরাফুলকে ব্যাপক উৎসাহ দিতেই মাদ্রাসা কমিটির ব্যতিক্রমী আয়োজন ইসলামী সংঙ্গীত, সংবর্ধনা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে। সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার গোপরেখী পশ্চিম পাড়া বাইতুন নূর কেন্দ্রীয় জামে মসজিদ ও মিফতাহুল উলুম ক্বওমী মাদ্রাসার উদ্যোগে শিশু হাফেজ আশরাফুল ইসলামকে সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হয়েছে। ১৪ই মার্চ বাদ মাগরিব আলহাজ্ব নূরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে মিফতাহুল উলূম ক্বওমী মাদ্রাসা চত্ত্বরে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার সেক্রেটারি নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন খুকনী মাদীনাতুল উলুম হাফিজিয়া মাদ্রাসার সদরে মুহতামিম আলহাজ্ব হাফেজ আব্দুর রাজ্জাক সাহেব। বিশেষ অতিথি ছিলেন মাওলানা মুফতি আব্দুর রউফ, বেলকুচি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল। মাওলানা আলী হাসান, আলহাজ্ব হাফেজ রফিকুল ইসলাম, আলহাজ্ব আব্দুস সাত্তার মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ী সেলিম তালুকদার। অত্র মাদ্রাসার ভুয়সী প্রশংসা করে আলহাজ্ব হাফেজ আব্দুর রাজ্জাক বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলে এতো অল্প বয়সে সম্পূর্ণ কোরআন মুখস্থ করা একটা অবাক করার মত বিষয়। আল্লাহ পাকের রহমত ও বরকত ছাড়া সম্ভব হয়নি। আমি হাফেজ আশরাফুল ইসলামের জন্য দোয়া করি আল্লাহ যেন কবুল করে নেন বিশ্ব ব্যাপি তার ব্যাপক সুনাম ছড়িয়ে পড়ুক।

মাদ্রাসার উত্তোরত্তোর সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে আরোও বক্তব্য রাখেন বেলকুচি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সোহেল, দেশবরণ্যে ওলামায়ে কেরাম , স্থানীয় সমাজসেবক ও অভিভাবক মন্ডলী। অনুষ্ঠান শেষে মাদ্রাসার শিক্ষক ও অতিথিবৃন্দদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করা হয়।