পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পঞ্চগড়ে পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা পালিত হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় এর আয়োজনে কার্যালয়ের সম্মেলন কক্ষে “শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ, ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা, সেবা প্রদান প্রতিশ্রুতি অবহিতকরণ ও সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহণে” এই মতিবিনিময় সভা পালিত হয়।

পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: ইউসুফ আলীর সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিবেশ অধিদপ্তর, রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন।

প্রধান অতিথি সৈয়দ ফরহাদ হোসেন তিনি তার বক্তব্যে উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপন, আইন মেনে শিল্প কারখানা স্থাপন, দূষণ নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহণ, অটো রাইস মিলের গরম পানির যথাযথ ব্যবস্থাপনা, ফিলিং স্টেশনের চত্বরের ডাস্ট নিয়ন্ত্রণসহ পরিবেশের সার্বিক উন্নয়নে সম্মিলিতভাবে প্রচেষ্ঠা চালানোর জন্য উপস্থিত সকলকে আহবান জানান।

এসময় পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক মতবিনিময় সভার বিষয়সমূহের উপর প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

এছাড়া মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন- জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আজাহার আলী ও সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম, পঞ্চগড় জেলা পেট্রোল পাম্ব মালিক সমিতির সাধারণ সম্পাদক আবু হিরণ, অটো রাইস মালিক সমিতির প্রতিনিধি ও পঞ্চগড় চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর সাবেক সভাপতি শরীফ হোসেন, পঞ্চগড় চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর পরিচালক হারুন অর রশিদ বাবু , সুপ্রিয় জুট মিল এর প্রতিনিধি মেহেদী হাসান প্রমুখ।