পটুয়াখালীর কলাপাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে এমপি মহিব্বুর

পটুয়াখালীর কলাপাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ তিন পরিবারের পাশে দাঁড়িয়েছেন স্থানীয় সংসদ সদস্য মো.মহিব্বুর রহমান।

মাত্র কয়েক মিনিটে আগুনের লেলিহান শিখায় সর্বস্ব হারানো মানুষের খবর শুনে সোমবার (৬ মার্চ) বিকালে উপজেলার ধুলাসার ইউপির বৌলতলী গ্রামে ছুটে যান তিনি।

এসময় পরিদর্শন শেষে ভুক্তভোগী পরিবারের সদস্যদের হাতে ১২ টি কম্বলসহ চাল, ডাল, তেল প্রভৃতি খাদ্য উপকরণ তুলে দিয়ে তাদের বাসস্থল পূর্ণনির্মাণের লক্ষে ঢেউটিনের ব্যবস্থা করেন।

এছাড়া প্রতিটি পরিবারকে নগদ ৯ হাজার টাকার সহায়তা প্রদানের ব্যবস্থা করা হয়।পরিদর্শনকালে সাংসদের সফর সঙ্গী হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ূন কবির এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মহিলা আওয়ামী লীগ আহবায়ক ফাতেমা আক্তার রেখা উপস্থিত ছিলেন।

সাংসদ মো. মহিব্বুর রহমান এমপি জানান, ঢাকা থেকে খবর পেয়েছিলাম যে, তিনিটি অসহায় পরিবার অগ্নিকান্ডে সর্বস্ব হারিয়ে মানবেতর জীবন যাপন করছে। আজ ইউএনও সাহেবকে নিয়ে তাদের দেখতে এসেছি। মানুষগুলো তাদের আবাসস্থলসহ আসবাবপত্র,গবাদী পশু সব হারিয়েছে। তাই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাদের জন্য খাদ্য উপকরণসহ ঢেউটিন এবং নগদ অর্থের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে তিন পরিবারকে ঘর প্রদান করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য শনিবার রাতে (৪ মার্চ) বৈদ্যুতিক সংযোগ থেকে অগ্রিকান্ডের সূত্রপাত হলে কয়েক মিনিটের মধ্যে তিনটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এসময় আগুনে দগ্ধ হয়ে মারা যায় ওইসব পরিবারের গৃহপালিত পশু।