পটুয়াখালীর কুয়াকাটায় ৫ হোটেল ব্যবসায়ীকে আড়াই লাখ টাকা জরিমানা

পটুয়াখালীর কুয়াকাটায় সরকারী অনুমতিপত্র না থাকায় ৪ আবাসিক হোটেল মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সময় অস্বাস্থ্যকর পরিবেশের খাবার পরিবেশন করায় ১ খাবার হোটেল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার রাত নয়টার দিকে কুয়াকাটা পৌর শহরে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিষ্ট্রে ও উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) আবুবকর সিদ্দিকী। এসময় মহিপুর থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। জানা যায়, সরকারী অনুমতিপত্র না থাকায় পাঁচতারা আবাসিক হোটেলের মালিক মো. রাসেলকে ৫০ হাজার টাকা, সিলভার ক্রাউনের মালিক শহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা, শুকতারা হোটেল মালিক শাকিলকে ৫০ হাজার টাকা, হোটেল স্যাং কিং এর মালিক মিন্টু সিকদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খবার পরিবেশন ও মূল্য তালিকা না থাকায় পাঁচতারা খাবার হোটেল মালিক কাজী আল মামুনকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিষ্ট্রে আবুবকর সিদ্দিকী জানান, কুয়াকাটায় আগত পর্যটকরা যাতে কোন ভাবে প্রতারিত না হয় সে বিষয়ে আমাদের নজরদারি রয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।