পরিবার নিয়ে কামরানের বাসায় গেলেন আরিফ

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ভোটের ফলাফলে এগিয়ে থাকা বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী স্ত্রী ও মেয়েকে সঙ্গে নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের বাসায় গেছেন।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে কামরানের ছড়ারপাড়ের বাসায় যান আরিফ। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী শ্যামা হক ও মেয়ে আসফা হক চৌধুরী নাইফা।

কামরানের বাসায় প্রায় আধাঘণ্টা অবস্থান করে আরিফুল পরিবার। এসময় একান্তে কথা বলেন কামরান ও আরিফুল। বের হয়ে যাওয়ার পথে কোলাকুলি করেন দুই প্রতিদ্বন্দ্বী। তখন দুজনকেই বেশ হাসিখুশি দেখাচ্ছিল। তবে তাদের মধ্যে কি কথা হয়েছে তা জানা যায়নি।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী বলেন, ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী হলেও কামরান আমার বড় ভাই। তার সঙ্গে দেখা করতে বাসায় গিয়েছিলাম। কামরান দীর্ঘদিন নগর পিতা ছিলেন। সব ভেদাভেদ ভুলে একটি পরিকল্পিত নতুন সিলেট গড়তে একসঙ্গে কাজ করতে চাই।

বদর উদ্দিন আহমেদ কামরান বলেন, সিলেটে রাজনৈতিক একটা সম্প্রীতি রয়েছে। আরিফুল আমার বাসায় এসেছিলেন। তার সঙ্গে কথা হয়েছে, কুশল বিনিময় হয়েছে।

সিলেট সিটি নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছে আঞ্চলিক নির্বাচন অফিস। ১৩২টি কেন্দ্রে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী পেয়েছেন ৯০৮৯৬ ভোট। অপরদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।

ভোটে কামরানের চেয়ে এগিয়ে থাকলেও ব্যবধানের চেয়ে গোলযোগে স্থগিত দুই কেন্দ্রের ভোট বেশি হওয়ায় চূড়ান্ত ফলের জন্য সিইসির সিদ্ধান্তের অপেক্ষায় থাকতে হচ্ছে আরিফুল হক চৌধুরীকে।

নির্বাচন কমিশনার (ইসি) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের স্থগিত দুই কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১০ দিনের মধ্যে হবে।

স্থগিত হওয়া দুই কেন্দ্রের ভোটার সংখ্যা ৪ হাজার ৭৮৭ জন। এদিকে কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন আরিফ। সেই হিসেবে স্থগিত দুই কেন্দ্রে ১৬১ ভোট পেলেই জয় নিশ্চিত করবেন আরিফ।