পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান অতিরিক্ত ডিআইজি হলেন

পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানসহ পদমর্যাদার আরও ৭৩ জন কর্মকর্তা অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হিসেবে পদোন্নতি পেয়েছেন।

বৃহস্পতিবার (০২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপন তিনটিতে স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পেয়ে জেলা পুলিশ পাবনার ফেসবুক পেজে শুকরিয়া আদায় করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সেখানে তিনি লেখেন- “ইয়া আল্লাহ! তুমিই সার্বভৌম শক্তির অধিকারী। তুমি যাকে ইচ্ছা রাজ্য দান কর এবং যার কাছ থেকে ইচ্ছা রাজ্য ছিনিয়ে নাও এবং যাকে ইচ্ছা সম্মান দান কর আর যাকে ইচ্ছা অপমানে পতিত কর। তোমারই হাতে রয়েছে যাবতীয় কল্যাণ। নিশ্চয়ই তুমি সর্ব বিষয়ে ক্ষমতাশীল।”

আলহামদুলিল্লাহ আজ এক সরকারি প্রজ্ঞাপন হলে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলাম।
কৃতজ্ঞতা মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সম্মানিত স্বরাষ্ট্র সচিব, মান্যবর আইজিপি স্যারের প্রতি।
কৃতজ্ঞতা প্রকাশ করছি পাবনা জেলার সকল আসনের মাননীয় সংসদ সদস্যগণের প্রতি, সরকারি কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পাবনার আপামর জনসাধারণের প্রতি।

শরীয়তপুরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের কৃতি সন্তান মোহাম্মদ মহিবুল ইসলাম খান ২৪তম বিসিএস’এ পুলিশ বিভাগে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে খুলনা রেঞ্জ ডিআইজি অফিসের স্টাফ অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন।

ছয়মাস পর ডিএমপি ডিবি’র সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন। তারপর ইউএন মিশন, এএসপি সংস্থাপন পুলিশ হেডকোয়াটার, অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর, অতিরিক্ত পুলিশ সুপার নারায়নগঞ্জ। পদন্নোতি পেয়ে ডিএমপি’র উপ-পুলিশ কমিশনার কাউন্টার টেররিজম বিভাগে যোগদান করেন।

জঙ্গীবিরোধী অভিযানে সাফল্যের জন্য ২০১৭ সালে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম এ ভূষিত হন। ২০১৯ সালের ২৩ জুন কুড়িগ্রামের পুলিশ সুপার হিসেবে যোগদান করেন এবং ২০২১ সালের ০১ জানুয়ারি তিনি পাবনার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।
পাবনার পুলিশ সুপার হিসেবে যোগদান করেই ১ বছরেই মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম নামটি জেলার সর্বত্র ছড়িয়ে পরে, অসহায় আর্তপীড়িত সাধারণ মানুষদের হৃদয়ে, মাদক ব্যবসায়ী, অপরাধী ও সন্ত্রাসীদের বুকের কম্পন এবং পুলিশই জনগণের শেষ আশ্রয়স্থল এমন ভরসা ও আস্থার জায়গা তিনি তৈরি করে নেন।

তিনি তার কর্মগুণে একদিকে জেলাবাসীর কাছে মানবিক হয়ে উঠেছেন। তাছাড়া রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপারের মুকুটও তার দখলেই রয়েছে।
উল্লেখ্য, পুলিশ সুপার হিসেবে যোগদানের পরই পাবনা সদর পৌর নির্বাচনকে নিরপেক্ষ উপহার দেওয়ায় জেলাবাসীর কাছে ব্যাপক প্রশংসিত হন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি করোনা মহামারিতে কর্মহীন মানুষের পাশে দাঁড়ান তিনি। সাধারণ মানুষের সাথে সর্বদা মিশে নিজের সুনাম কুড়িয়ে নিয়েছেন মহিবুল ইসলাম খান বিপিএম।