পিরোজপুরের ইন্দুরকানি থানায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন-প্রোবহেলথ কেয়ার পিরোজপুর আঞ্চলিক কার্যালয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্দুরকানি থানায় উদ্দীপ-প্রোব হেলথকেয়ারের সার্বিক সহযোগিতায় দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় থানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও এলাকাবাসীসহ ৪০ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

ক্যাম্প উদ্বোধন করেন ইন্দুরকানি থানার অফিসার ইনচার্জ মো: এনামুল হক। উদ্বোধনকালে তিনি বলেন, ‘উদ্দীপন-এর স্বাস্থ্যসেবা কার্যক্রম অবশ্যই প্রশংসার দাবী রাখে। চুরি-ডাকাতি রোধ, ছিনতাই প্রতিরোধ, দাঙ্গা-হাঙ্গামা ইত্যাদি সমাজ বিরোধী কর্মকান্ড প্রতিরোধসহ বিভিন্ন দায়িত্বে বাংলাদেশ পুলিশ অংশগ্রহন করে থাকে। তাদের পক্ষে নিয়মিত ডাক্তার দেখানো সময়ের অভাবে হয়ে ওঠে না। তাই এ ধরনের সেবা তাদের জন্য অনেক উপকার বয়ে আনবে। এ ধরনের স্বাস্থ্যসেবা অব্যাহত থাকলে অর্থের অভাবে মানুষ সেবা বঞ্চিত থাকবে না। এ ধরনের উদ্যোগ গ্রহন করার জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই’।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পে হেলথ চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাড সুগার, ওজন পরিমাপ, ইসিজিসহ বিভিন্ন চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এতে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার পূজা মিস্ত্রী ও মেহেদী আলম।

এ সময় উপস্থিত ছিলেন, লে: কমান্ডার মোয়াজ্জেম হোসেন শাখা, পাড়েরহাট-এর, শাখা ব্যবস্থাপক, বিশ্ব অধিকারি, সমৃদ্ধি কর্মসূচির ইডিও, আহম্মেদ ইফতেখারসহ থানার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও এলাকাবাসী।

উদ্দীপন-প্রোব হেলথকেয়ারে রয়েছে অভিজ্ঞ মেডিকেল টিম এবং বিশ্বমানের নিজস্ব প্যাথলজিক্যাল ল্যাবরেটরি।