পুলিশের টিয়ারশেলে ছত্রভঙ্গ শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা মিছিল নিয়ে সায়েন্সল্যাবে যান।

এসময় নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দেন আন্দোলনকারীরা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

শাহবাগ চত্বরে একত্রিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করার কথা জানান। একই সঙ্গে তারা গতকাল জিগাতলায় শিক্ষার্থীদের ওপর যে হামলা হয়েছে তারও প্রতিবাদ জানান।

তারা বলেন, স্কুল শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। যতদিন নিরাপদ সড়ক গড়ে না উঠবে ততদিন তারা আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে যাবেন এবং তারা শাহবাগ চত্বরে অবস্থান করবেন।

তারা আরো বলেন, স্কুল শিক্ষার্থীদের ওপর যে হামলা হয়েছে, অবিলম্বেই তার বিচার করতে হবে। আন্দোলন আমাদের নিজের জন্য, শিক্ষার্থীদের ভালোর জন্য আমরা আন্দোলন করছি।

শিক্ষার্থীরা শাহবাগ চত্বরে অবস্থান নেয়ার পর সেখানে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে তারা সেখান থেকে সায়েন্সল্যাবের দিকে যান। এসময় টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।