প্রচন্ড তাপপ্রবাহ উপেক্ষা করে সাতক্ষীরায় মোটরযানের উপর মোবাইল কোর্ট

প্রচন্ড তাপপ্রবাহের মধ্যেও সাতক্ষীরা শহরের বিভিন্ন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে সড়ক দুর্ঘটনা রোধকল্পে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের চালক ও পথচারীদের সচেতনতা মূলক মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত রেখে চলেছে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিআরটিএ।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের নির্দেশনা ও খুলনা বিভাগের পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ জিয়াউর রহমানের মনিটরিং মোতাবেক বিভিন্ন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা, সড়ক দুর্ঘটনা রোধকল্পে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের চালক ও পথচারীদের সচেতনতা করার লক্ষ্যে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিআরটিএর সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ও সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা ভঙ্গের কারনে ২ টি মামলার বিপরীতে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার এস এম আকাশ ও মো. পলাশ আহমেদ, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের মেকানিক্যাল এ্যাসিস্ট্যান্ট মোঃ ওবায়দুর রহমান সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

মোবাইল কোর্টের অভিযানের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি:) কে এম মাহবুব কবির বলেন, সারাদেশের ন্যায় সাতক্ষীরাতেও তীব্র তাপপ্রবাহের মধ্যেও বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির ও বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি:) মোঃ জিয়াউর রহমানের নির্দেশনায় খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলের আওতাধীন জেলার বিভিন্ন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা।

সড়ক দুর্ঘটনা রোধকল্পে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের চালক ও পথচারীদের সচেতনতা করার লক্ষ্যে ধারাবাহিক ভাবে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখতে হবে। এরি ধারাবাহিকতায় সড়কে শৃঙ্খলা, দূর্ঘটনা কমিয়ে আনা ও চালক পথচারীদের সচেতনতা বৃদ্ধি সহ যেসকল যানবাহনের কাগজ পত্র খেলাপি এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স নেই এ সকল যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত অভিযান চালমান থাকবে।