প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সেলফি

বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির উড়োজাহাজ বোয়িং ‌৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’। বুধবার (০৫ সেপ্টেম্বর) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বিমানটির ভেতরে ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। এসময় জাতীয় বিমান সংস্থার কর্মকর্তা এবং অতিথিদের কেউ কেউ তার সঙ্গে ছিলেন। এরমধ্যে মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটও ছিলেন। উড়োজাহাজটির ইকোনোমি ক্লাসে বসে নিজের মোবাইল ফোনে প্রধানমন্ত্রীকে নিয়ে সেলফি তোলেন বার্নিকাট।

চতুর্থ প্রজন্মের সর্বাধুনিক সুযোগ সুবিধার উড়োজাহাজ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বাংলাদেশ বিমানের বহরে সংযুক্ত হয় গত ১৯ আগস্ট। যাবতীয় আনুষ্ঠানিকতা ও সফলভাবে পরীক্ষামূলক উড্ডয়ন শেষে (বুধবার) বাণিজ্যিকভাবে এর যাত্রা শুরু হচ্ছে। সন্ধ্যায় ২৭১ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে যাত্রা করবে বিমানের প্রথম ড্রিমলাইনার। তবে এক মাস সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে রুটে চললেও পরে মধ্যপ্রাচ্যের জনপ্রিয় দুটি গন্তব্যে ড্রিমলাইনার দিয়ে ফ্লাইট চালাবে বিমান। নভেম্বরে দ্বিতীয় ড্রিমলাইনার আসলে ঢাকা লন্ডন রুটে আরো দুটি ফ্লাইট বাড়ানো হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, ‘আগামী ১৫ অক্টোবর পর্যন্ত নিয়মিত চলবে প্রতিদিন ঢাকা থেকে সিঙ্গাপুর এবং ঢাকা থেকে কুয়ালালামপুর রুটে। আর ১৬ অক্টোবর থেকে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দোহা ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া ঢাকা থেকে সরাসরি কুয়েতে ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া আমাদের সবচেয়ে লম্বা যে রুটটি রয়েছে, ঢাকা থেকে লন্ডন, এই রুটে আগামী ডিসেম্বর মাসে সপ্তাহে ছ’টি ফ্লাইট পরিচালনা করবো ড্রিমলাইনার দিয়ে।’