বগুড়ার শিবগঞ্জে জমি নিয়ে বিরোধ নাতি কর্তৃক নানীকে পিটিয়ে হত্যা

বগুড়ার শিবগঞ্জে ১২শতাংশ জমি নিয়ে একই পরিবারের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধের জেরে সংঘর্ষে নাতির মারপিটে নানী নিহত হয়েছে।

এ ঘটনায় থানা পুলিশ ১জনকে গ্রেফতার করেছে। থানার মামলা সূত্রে জানা যায়, শিবগঞ্জ পৌর এলাকার আচঁলাই ডারারপাড় গ্রামের কৃষক তাজুল ইসলামের দখলীয় ১২শতাংশ জমি নিয়ে তার সহদর ভাই ছামসুল ইসলাম এর সাথে দীর্ঘদিন যাবৎ বিবাদ চলে আসছিলো। এই বিরোধের জের ধরে গত (১ মে) দুপুর ১২টার দিকে চকভোলাখাঁ গ্রামের পাশ দিয়ে তাজুল ইসলামের ছেলে এরশাদ বাড়ি ফেরার পথে তার পথ রোধ করে প্রতিপক্ষ সামছুল ইসলাম ও তার ছেলে সৈকত (২০) সহ ৫-৬ জন একত্রিত হয়ে তাকে মারপিট করে ও ধাওয়া দেয়।

খবর পেয়ে এরশাদের মা ফিরোজা বেগম এগিয়ে এলে তার নাতি সৈকতগং রড ও লাঠি দিয়ে নানীর মাথায় আঘাত করলে নানী রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পরে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শজিমেকে চিকিৎসার জন্য ভর্তী করে দেয়। ঐ দিন রাত ১০টা দিকে তার মৃত্যু হয়। এঘটনায় রাতেই নিহতের স্বামী তাজুল ইসলাম বাদী হয়ে ৬জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে চকভোলাখাঁ গ্রামের দছি প্রাং এর ছেলে আপেল (২৬)কে গ্রেফতার করে।

নিহদের স্বামী তাজুল ইসলাম বলেন, গত ১লা মে উল্লেখিত ১২শতাংশ জমি নিয়ে উভয় পক্ষের সন্মতিতে জমি পরিমাপের কথা ছিলো। সেখান থেকে ফেরার পথে আমার স্ত্রীকে সৈকত রড ও হাসুয়া দিয়ে মাথায় আঘাত করে। চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্যু হয়।

এব্যাপারে থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, তাৎক্ষণিক অভিযান চালিয়ে ১জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামিদের অচিরেই গ্রেফতার করে আইনের আওতায় নেওয়া হবে।