বগুড়ার শিবগঞ্জে ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমান নকল সিগারেট উদ্ধার

বগুড়ার শিবগঞ্জে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির নামে তৈরিকৃত প্রায় ১ লাখ ৬০ হাজার পিস নকল ডার্বি সিগারেটের সলাকা, ব্র্যান্ড রোল, অসংখ্য কসটেপ, স্ট্যাম্প ও ফুয়েল পেপার উদ্ধার করেছে ডিবি পুলিশ।

২৯ ডিসেম্বর(শুক্রবার) বিকালে উপজেলার উথুলী আকন্দ পাড়া গ্রামের হানিফ মিয়ার বাড়ি থেকে এসব নকল মালামাল উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ কুষ্টিয়া জেলার জিন্না মিয়া নামের এক ব্যক্তি উথুলী আকন্দ পাড়ার হানিফ মিয়ার বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে আমেরিকান টোবাকো কোম্পানির নামে নকল সিগারেটের তৈরি করে মজুত রাখতেন।

হানিফের বাড়ির পাশে অবস্থিত একটি সিগারেট ফ্যাক্টরিতে সেগুলো বিক্রি করতেন। সর্বশেষ গত আড়াইমাস আগে ঐ বাড়িতে ১ লাখ ৬০ হাজার পিস্ ডার্বি সিগারেটের সলাকা, স্ট্যাম্পের প্যাকেট,ব্র্যান্ড রোল,অসংখ্য কসটেপ ও ফুয়েল পেপার মজুত রেখে চলে যান জিন্নাহ।

বর্তমানে সিগারেট ফ্যাক্টরি বন্ধ থাকায় এসব মাল নিতে আড়াই মাস যাবৎ আসেননি তিনি।

বাড়ির মালিক হানিফ মিয়া জানান, আমার বাড়ির একটি কক্ষ গোডাউন হিসেবে ভাড়া নিয়েছিলো জিন্নাহ মিয়া। আমি তার সম্পর্কে বিস্তারিত জানিনা। তবে তিনি এসব সিগারেট ফ্যাক্টরিতে বিক্রি করতেন।

অভিযানে অংশ নেয়া বগুড়া জেলা ডিবি পুলিশের সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর কবির জানান, হানিফ মিয়ার বাড়িতে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির নামে নকল সিগারেট পন্য তৈরি হচ্ছে বলে জানতে পারি। সংবাদ পেয়ে সেখানে অভিযান চালিয়ে ১ লাখ ৬০ হাজার পিস ডার্বি সিগারেটের সলাকা, স্ট্যাম্পের প্যাকেট,ব্র্যান্ড রোল,অসংখ্য কসটেপ ও ফুয়েল পেপার উদ্ধার করেছি। এঘটনায় অভিযুক্ত জিন্নাহ মিয়া পলাতক থাকায় তাঁকে আটক করা সম্ভব হয়নি।

এব্যাপারে ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানি কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা নিবেন বলে জানান।