১৩টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ

বগুড়া—২ শিবগঞ্জ আসনে কেন্দ্রে কেন্দ্রে পৌছানো হলো ভোটের মালামাল

শিবগঞ্জে দ্বাদশ সংসদ নির্বাচনের মালামাল কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। এ উপলক্ষে ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এবার ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবার শিবগঞ্জ আসনে ৭জন সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছে। উপজেলায় ১১০ ভোট কেন্দে্র নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার পুরুষ ভোটার ১,৬৩,৪০৭ জন ও মহিলা ১৬২৭২৩ জন। হিজরা ভোটার রয়েছে ৩জন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩,২৬,১৮৬। মোট ভোট কক্ষের সংখ্যা ৭২৫টি।

এক পরিসংখ্যানে দেখা যায়, এবারের নির্বাচনে ১১০টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩টি ভোট কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। কেন্দ্রগুলো হচ্ছে ময়দানহাট্টা দ্বিমুখী বালক উচ্চ বিদ্যালয়, বেরপাতাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেতগাড়ী মীররাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শঙ্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভরিয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, লক্ষিকোলা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিহার এম.এ.এম. উচ্চ বিদ্যালয়, ধাওয়াগীর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বকঠোটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খেউনী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শব্দলদিঘী সরকারি প্রাথমকি বিদ্যালয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ১১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৩০টি ভোট কেন্দ্র দূরবতীর্ হওয়ায় শনিবার বিকেলে ও ৮০টি ভোট কেন্দ্রে রবিবার ভোটের দিন সকালে ব্যালট পেপার পৌছে দেওয়া হবে।

নির্বাচনের প্রস্তুতি বিষয়ে উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার জানান, শতভাগ সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটকেন্দে্র ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। নির্বাচনকে শাস্তিপূর্ণ করতে এক্সিকিউটিভ ম্যাজিস্টে্রট, সেনাবাহিনী, বিজিবি, স্ট্রাইকিং ফোর্সসহ ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।