বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ জেলেদের লাশ উদ্ধার

ঘন কুয়াশায় ফিসিং ট্রলারের ধাক্কায় বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ দুই জেলের লাশ উদ্ধার হয়েছে।বরগুনার পাথরঘাটার পদ্মা গ্রামের আমিন হোসেনের পুত্র বায়েজিদ (২৫) এবং রহিম মুন্সির পুত্র ইউসুফ মুন্সি (২০) শুক্রবার ভোর রাতে সুন্দরবনের কচিখালীর পক্ষিদিয়া এলাকায় তাদের মাছ ধরার ট্রলারটি নোঙ্গর করে ঘুমিয়ে পড়ে। রাতের ঘন কুয়াশায় অন্য একটি ট্রলারের আঘাতে তাদের ট্রলার দুমড় মুচড়ে ডুবে যায়।

এসময় ঐ দুই জেলে ট্রলারে থাকা ড্রাম ধরে বাঁচার আকুতি জানিয়ে তাদের মোবাইল ফোনে বাড়িতে ট্রলার ডুবির খবর দেয়। পরিবারের সদস্যরা অনেক চেষ্টা করে তাদের খোঁজ না পেয়ে কোস্ট গার্ড পশ্চিম জোনের শরণাপন্ন হলে তারা নিকটবর্তী সমুদ্রে তল্লাশী অভিযান শুরু করে।

টানা ৪ দিন তল্লাশী অভিযানের পর কোস্ট গার্ড পশ্চিম জোনের সদস্যরা মঙ্গলবার বিকালে পক্ষীদিয়া চর এলাকা থেকে জেলে বায়েজিদ (২৫) এর লাশ উদ্ধার করে।
কোস্ট গার্ড পশ্চিম জোনের কচিখালী কন্টিনজেন্ট এ অভিযান পরিচালনা করে। মঙ্গলবার জেলেদের দেয়া তথ্য অনুযায়ী কোস্টগার্ডের পাঁচ সদস্যের একটি দল ঐ জেলের লাশ উদ্ধার করে।

অপরদিকে বুধবার (১১ জানুয়ারি) সকালে স্থানীয় জেলেরা নিখোঁজ অপর জেলে ইউসুফ মুন্সির (২০) লাশ উদ্ধার করেছে বলে কোস্ট গার্ড পশ্চিম জোন সুত্র নিশ্চিত করেছে।

লাশ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজন হারানোয় পরিবার দুটিতে শোকের ছায়া নেমে এসেছে।