বন্ধুরাষ্ট্রের কাছে ‘কথিত’ এমপিরাও নিরাপদ নয়: মির্জা ফখরুল

শুধু সাধারণ নাগরিক নয়, আওয়ামী লীগের ‘কথিত’ সংসদ সদস্যরাও সরকারের বন্ধুরাষ্ট্রের (ভারত) কাছে নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় খুন হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম আনার। বুধবার (২২ মে) সকালে কলকাতার বিভিন্ন গণমাধ্যম এ খবর জানিয়েছে।

ভারতে এমপি হত্যার পেছনে দুর্নীতি বা অন্য কোনো ঘটনা থাকতে পারে বলেও জানান মির্জা ফখরুল।

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে মির্জা ফখরুল বলেন, এই নিষেধাজ্ঞা জাতির জন্য লজ্জাকর। তার জন্য দায়ী সরকার। সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারের ফলে এই নিষেধাজ্ঞা। সরকারের কারণে সেনাবাহিনীকে হেয় প্রতিপন্ন করা করা হলে দেশের মানুষ কখনো মেনে নেবে না।

মির্জা ফখরুল বলেন, জাতির সামনে সমস্যা এই সরকার। গোটা জাতির আত্মা ধ্বংস করে দিয়েছে। গোটা দেশকে বিক্রি করে দিয়েছে।

দুই দফা অনুষ্ঠিত উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচন নিয়ে কারো কোনো আগ্রহ নেই। পুরো নির্বাচনী ব্যবস্থা নিয়েই আগ্রহ নেই।

ছাত্রদলের সাবেক সভাপতির উপর ছাত্রলীগের হামলা

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণের উপর ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার রাত নয়টার দিকে শিল্পকলার সামনে নেতা-কর্মীদের সাথে আড্ডা দেওয়ার সময় সশস্ত্র ছাত্রলীগের উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা রড-চাপাতি-রামদা-হকিস্টিক দিয়ে অতর্কিত হামলা করে গুরুতর জখম ও আহত করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে।

শ্রাবণ জানান, ছাত্রলীগের কর্মীরা প্রকাশ্যে জয়বাংলা শ্লোগান দিয়ে আমার উপর হামলা চালায়।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণ।

এদিকে, ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ সরকার গোটা দেশকে রক্তাক্ত করছে। রক্ত পিপাসু সরকার গণতন্ত্রকামী সৈনিকের রক্ত দিয়ে উল্লাস করছে। কিন্তু সংগ্রামে রক্ত কখনও বৃথা যায় না। সবকিছুরই একদিন বিচার হবে এই বাংলার মাটিতেই।