বরিশালে কোস্টগার্ডের অভিযানে ১০ মণ জাটকা জব্দ

বরিশালে কোস্টগার্ডের অভিযানে ৪০০শ’ কেজি জাটকা উদ্ধার করা হয়েছে। বাংলাদেশ কোষ্টগার্ড দক্ষিণ জোনন্থ বরিশাল কোস্টগার্ডের বিসিজি স্টেশান পোর্টরোর্ড রসুলপুর টিম অভিযান চালিয়ে এই জাটকা উদ্ধার করেন।

(৯ জানুয়ারী) সকাল ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে বরিশালের দপদপিয়া ব্রীজ সংলগ্ন এলাকায় এই অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে বিপুল পরিমান জাটকা উদ্ধার করেন কোস্টগার্ড সদস্যরা।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এস এম তাহসিন রহমান জানান, দিবাগত রাতে গোপন সংবাদে জানতে পারি কুয়াকাটা থেকে বরিশালের উদ্দেশ্য জাটকা আসছে এমন সংবাদ এ বরিশালের দপদপিয়া ব্রীজের টোলঘরের সামনে অভিযান চালায় বরিশাল কোস্টগার্ডের বিসিজি স্টেশান পোর্টরোর্ড রসুলপুর টিমের সদস্যরা। এ সময় একটি ট্রাক থেকে তল্লাশি করে আনুমানিক ১০ মণ জাটকা জব্দ করা হয়।

পরবর্তীতে মাছগুলো বরিশাল ডিসিঘাটে নিয়ে আসা হয়। জব্দকৃত জাটকা ইলিশ বরিশাল সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত এর উপস্থিতিতে বিভিন্ন মাদ্রাসা ও গরিপ দুঃস্থ ভাটারখাল বস্তির মানুষের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, বনদস্যুতা ও ডাকাতি দমনের পাশাপাশি বনজ সম্পদ রক্ষায় বাংলাদেশ কোস্টগার্ড সর্বদা তৎপর রয়েছে এবং ভবিষ্যতেও তাদের এ অভিযান অব্যাহত থাকবে।