বশেমুরবিপ্রবির বঙ্গমাতা হলে চুরির অভিযোগ, হল প্রভোস্টের অপসারণের দাবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের একটি রুমে চুরির অভিযোগ করেছে সে রুমের আবাসিক শিক্ষার্থীরা। রুমের এক আবাসিক শিক্ষার্থী রুম তালাবদ্ধ পেলেও ভেতরে আলমারি ও ট্রাঙ্ক খোলা অবস্থায় পায়। সেই সাথে অনেক জিনিসপত্রও রুমে না পেয়ে অভিযোগ জানায় হল প্রভোস্টের কাছে। তবে হল প্রভোস্ট শামস আরা খান তালাবদ্ধ রুমে চুরির বিষয়ে শিক্ষার্থীদের উপরেই দায় চাপান বলে নাম প্রকাশে অনিচ্ছুক সেই রুমের আবাসিক শিক্ষার্থী জানান।

এর আগেও একই হলে গণরুমে চুরির অভিযোগ আসে। সে সময় বশেমুরবিপ্রবি প্রেসক্লাব থেকে যোগাযোগ করা হলে “শিক্ষার্থীরা জিনিসপত্র নিতে হলে প্রবেশ করে ” বলে জানিয়েছিলেন হল প্রভোস্ট।

তবে হলের বিভিন্ন কর্মচারীদের থেকে জানা যায় হল প্রভোস্ট তেমন একটা হলে আসেন না। হলের একাধিক শিক্ষার্থী জানিয়েছেন হলে কেউ নিজেদের জিনিসপত্র নিতে গেলে তার সাথে হলের কর্মচারীরা সাথে যান। সুতরাং আলমারি খুলে এভাবে এলোমেলো করে কিছু নিয়ে আসা সম্ভব না।
অন্যদিকে আজ সরেজমিনে দেখা যায় হল কর্তৃপক্ষ থেকে পাশ নিয়ে শিক্ষার্থীদের জিনিসপত্র নিয়ে গেট দিয়ে বের হওয়ার নিয়ম থাকলেও কর্তৃপক্ষ থেকে পাশ ছাড়ায় শিক্ষার্থীদের বাইরে যেতে দেখা গিয়েছে।

এদিকে একাধিকবার হলে চুরির অভিযোগ এলেও সে বিষয়ে দৃশ্যমান কোনো পদক্ষেপ না থাকায় উক্ত হলের হল প্রভোস্টের অপসারণ দাবি করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী।

এ বিষয়ে হল প্রভোস্ট শামস আরা খানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।