বাগেরহাটের শরণখোলায় ১৪ ফুট লম্বা অজগর উদ্ধার, সুন্দরবনে অবমুক্ত

বাগেরহাটের শরণখোলা উপজেলার সিপিজি ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর সদস্যরা মধ্য সোনাতলা গ্রামের মোঃ রফিকুল হাওলাদার এর বাড়ীর মুরগীর খোয়াড় থেকে প্রায় ১৪ ফুট লম্বা ৩০ কেজি ওজনের একটি অজগর উদ্ধার করেন। সোমবার (১৭ জুলাই) সকাল ১১ টার দিকে সাপটিকে উদ্ধার করা হয়। পরে তা বনে অবমুক্ত করা হয়।

রফিকুল ইসলাম বলেন, সোমবার সকালে তার স্ত্রী মুরগী ছাড়তে গেলে মুরগীর ঘর থেকে কোনো মুরগী বের না হওয়ায় তিনি দুশ্চিন্তায় পড়ে যান। পরবর্তীতে তিনি টর্চ লাইট জ্বালিয়ে দেখলে তিনি অজগর সাপটিকে দেখতে পান। পরবর্তীতে স্থানীয়রা সিপিজি ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর সদস্যদের জানালে তারা ঘটনাস্থলে এসে সাপটিকে উদ্ধার করে বনে অবমুক্ত করার জন্য নিয়ে যায়। অজগরটি তাদের ৮ টি মুরগি খেয়ে ফেলে।

এ ব্যাপারে ওয়াইল্ড টিম এর সদস্য মোঃ আলম হাওলাদার বলেন, টিমের সদস্যরা ১৪ ফুট লম্বা এবং ৩০ কেজি ওজনের অজগরটিকে নিয়ে আসলে বন বিভাগের উপস্থিতিতে অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

এ ব্যাপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান বলেন, সিপিজি ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট এর সদস্যরা ১৪ ফুট লম্বা এবং ৩০ কেজি ওজনের অজগরটিকে নিয়ে আসেন। পরে বন বিভাগের উপস্থিতিতে অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়।