শারদীয় দূর্গা উৎসব-২০২২ইং

বাগেরহাটের শরণখোলায় শারদীয় দূর্গোৎসবের প্রস্তুতি সম্পন্ন

বাগেরহাটের শরণখোলায় শারদীয় দুর্গোৎসবের এ বছরের প্রস্তুতি সম্পন্ন।

রবিবার (২৫ সেপ্টেম্বের) মহালয়ার মধ্যদিয়ে শুরু হবে হিন্দু র্ধমাবলম্বীদরে সবচেয়ে বড় উৎসব র্দুগা পুজা। এ উৎসবকে কন্দ্রে করে প্রতিমার কারিগরদের দেবী দূর্গার অনন্দ্যিসুন্দর রূপ দিতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছ।

এবার শরণখোলা উপজলোর ইউনয়িন গুলোতে জাকজমক র্পূণভাবে শারদীয় র্দুগাপূজার উৎসবের আয়োজন চলছ। এর মধ্য শরণখোলার ৪ টি ইউনয়িনে ২৩ টি পুজা মন্ডপ রয়ছেে
হিন্দু র্ধমাবলম্বদিরে মত,দেবী দূর্গা ১লা অক্টোবর ঘোড়ায় চড়ে মহাষষ্ঠীর দিনে পৃথিবীতে আসবনে। পৃথিবী থেকে সকল র্দুগতি নাশ করে দশমরি মহাপ্রলয়ের দিনে দোলায় চড়ে আবার র্স্বগে ফিরে যাবনে।

সরজেমনি ঘুরে দখো যায়, উপজলোর বিভিন্ন মন্দিরে মাটি দিয়ে প্রতিমা তৈরীর কাজ চলছ। অনকে মন্দিরে মাটি দিয়ে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষের পথে। এখন প্রতিমা শুকানোর কাজ চলছ। তারপর র্দুগাপূজার শুরুর আগ মর্হূতে শিল্পীর নিপুন হাতে রং তুলির আচর দিয়ে প্রতিমাগুলোকে প্রাণবন্ত করে তুলবনে। শিল্পীদরে দক্ষ হাতরে ছোঁয়ায় র্পূণরূপে ফুটে ওঠছে দৃষ্টি নন্দন অধকিাংশ প্রতিমা।

শরণখোলা পুজা উজ্জাপন পরষিদরে সাধারণ সম্পাদক শ্রী গোপাল র্কমকার বলনে বাঙ্গালিদের সবচেয়ে বড় উৎসব দুর্গা পুজা । ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের মানুষকে সাথে রেখে বিগত বছরের ন্যায় সুন্দর ভাবে পুজা উদযাপন করতে পারি সেই প্রত্যাশা রাখি । সবাই কে শারদীয় শুভেচ্ছা এই উৎসবের মধ্য দিয়ে শরণখোলাসহ দেশবাসির শুভ কামনা করি।

পাঁচদিন ব্যাপী অনুষ্ঠেয় পূজায় উপজেলার হাজার হাজার ভক্ত ও পূর্ণ্যাথী শারদীয় র্দূগা উৎসব পালন করব। ঢাক, ঢোল, শংখ ধ্বনী আর উলুধ্বনী দিয়ে দেবী দূর্গাকে বরন করে নেয়ার অধির আগ্রহে অপেক্ষা করছে ভক্তরা।