বিচার করুন দূর্ঘনটার পূর্বে ব্যবস্থা নিন না হয় মায়া কান্না বন্ধ করুন

হাবিবুল্লাহ মারুফ : নুসরাত‌দের কা‌ছে ক্ষমা চাওয়ার যোগ্যতাও আমা‌দের নাই। মৃত্যুর আগে কেঁদে কেঁদে দুঃখ দ‌ুর্দশার কথা ব‌লে‌ছে। আমরা শুন‌তে পাই নি। এখন আমরা এ‌সে‌ছি দরদ দেখা‌তে??

এটা হয় না। এটা মানায় না। যে সমাজ একজন অসহায় নারীর বিপ‌দে পা‌শে দাঁড়া‌তে পা‌রে না, সে সমাজ মান‌বিক সমাজ নয়। মানবতার শো অফ ক‌রার চে‌য়ে না করাই ভাল।

আগেও ব‌লে‌ছি ম‌রো‌নোত্তর বিচার চাই না। মরার আগে স্বাভা‌বিক মৃত্যুর গ্যারা‌ন্টি চাই। বি‌নিয়ন বি‌লিয়ন টাকা খরচ হয় আইন শৃংখলা রক্ষার জন্য। বি‌নিম‌য়ে কি পাই আমরা? আজ গৃহ ক‌র্মি গত কাল ধ‌র্ষিতার লাশ পরশু বাস চাপায় পথ যা‌ত্রির লাশ। রাজনী‌তির না‌মে দলীয় কন্দ‌লের না‌মে হত্যাকান্ড তো একদম ফ্রি স্টাই‌লে চল‌ছে। তাহ‌লে কি দাঁড়া‌লো? এটা একটা চলমান প্র‌ক্রিয়া, চল‌তেই থ‌াক‌বে? প্র‌তি হত্যাকান্ড চল‌বে আর আমরা নীর‌বে কাঁদব আর হাউকাই করব? জাস্ট হাইকাউ?

যারা সমা‌জের দা‌য়ি‌ত্বে আছেন প্লিজ এ ধর‌ণের হৃদয় বিদারক ঘটনা ঘটবার আগেই ব্যাবস্থা নিন। কেন বুঝ‌তে পার‌ছেন মাত্র ক‌য়েক‌দিন আমি আপ‌নি আপনারা বেঁচে থাকব। এর পর হয়ত সমা‌জের এ ভয়াবহ চিত্র বদ‌লে যাবে। তখন আমা‌দের অনুজ অকথ্য গা‌লি দে‌বে অ‌ভিপাশ দে‌বে যে আমরা মানুষের পা‌শে দাঁড়াই নি। অবাধ তথ্য প্রবা‌হে খু‌নি ধর্ষক মা‌ফিয়া‌দের চি‌হিৃত করা গে‌লেও তা‌দের বিচার করা হয়‌নি। অথবা খুন হবার অা‌গে যথাযথ ব্যাবস্থা নেওয়া হয়‌নি। ই‌তিহা‌সের উত্তর আধু‌নিক বর্বর যুগ ব‌লে গা‌লি দে‌বে আমা‌দের।

আজ ঘোষনা দেওয়া হোক ধর্ষক খু‌নি ড্রাইভার না‌মের ঘাতক যা‌কেই পাওয়া যা‌বে সা‌থে সা‌থে ফায়ার স্কয়া‌য়ে জনতার সাম‌নে তা‌দের ব্রাশ ফায়ার ক‌রে মারা হ‌বে। দেখবেন কাল‌কের চিত্র কি হয়? এ সমাজ য‌দি এতটু‌কি স‌দিচ্ছা দেখাতে না পা‌রে তাহ‌লে কোন অ‌ধিকার নাই তা‌দের জন্য মায়া কাঁন্নার।