বেদম মার খাওয়ার পরও মুখ খুলছে না হামলাকারী

নন্দিত কথাসাহিত্যিক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী যুবক এখনও মুখ খুলেনি। হামলার পরপরই তাকে ধরে বেদম পিটুনি দেয় উপস্থিত শিক্ষার্থীরা। এক পর্যায়ে পুলিশ সেই হামলাকারীকে ‘উদ্ধার’ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ‘ইইই ফেস্টিভ্যাল’ এর আজকের রোবটিক প্রতিযোগিতা উপভোগ করছিলেন মুহাম্মদ জাফর ইকবাল। ওই সময়ই এই হামলার ঘটনা ঘটে। ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায় হামলাকারী ওই যুবক আগে থেকেই মঞ্চে মুহম্মদ জাফর ইকবালের পেছনে দাঁড়িয়েছিল। একপর্যায়ে সে ছুরি দিয়ে জাফর ইকবালের মাথায় আঘাত করে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী বলেন, এমন সময় জাফর ইকবালের পাশে পুলিশ কর্মীরাও ছিল। কিন্তু তারা এগিয়ে আসেনি বলে অভিযোগ উঠেছে। হামলার সাথে সাথে মঞ্চে উপস্থিত অন্য শিক্ষকরা হামলাকারীকে আটকান। এরপর ক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই যুবককে ছিনিয়ে নিয়ে বেদম পিটুনি দেয়। বর্তমানে ওই যুবককে ক্যাম্পাসে শিক্ষা ভবনের ভেতর রাখা হয়েছে।

সেখানে হামলকারীকে বারবার প্রশ্ন করা হলেও কোনো জবাব মেলেনি। সে অনেকটা নির্জীব হয়ে পড়ে আছে। সন্ধ্যা ৭টার দিকে সেখানে একজন চিকিৎসককে প্রবেশ করতে দেখা গেছে। সেই যুবক মরার মত পড়ে আছে। হামলা সম্পর্কিত তথ্য সংগ্রহের জন্য এই যুবককে চিকিৎসা দেওয়ার পাশাপাশি জিজ্ঞাসাবাদ জারি থাকবে বলে জানিয়েছেন কর্তব্যরত একজন পুলিশ কর্মকর্তা।