বেনাপোল পৌরসভার মেয়র নির্বাচিত হলেন নাসির উদ্দিন

বেনাপোল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রথম দলীয় প্রতীক নৌকা মার্কা নিয়ে নাসির উদ্দিন মেয়র নির্বাচিত হয়েছেন।

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে তিনি বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মফিজুর রহমান সজন মোবাইল প্রতীক পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট। পরাজিত প্রার্থী সজনের ভোটের ব্যবধান ৯ হাজার ৪৪০ ভোট।

আর সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে জুলেখা বেগম আনারস প্রতীক, ২নং ওয়ার্ডে মর্জিনা মিম চশমা প্রতীক, ৩নং ওয়ার্ডে কামরুন্নাহার আন্না চশমা প্রতীক নির্বাচিত হয়েছেন।

সাধারণ আসনে পুরুষ কাউন্সিলর ১নং ওয়ার্ড থেকে সুলতান আহমেদ বাবু উটপাখি, ২নং ওয়ার্ড থেকে শরিফুল ইসলাম পাঞ্জাবি, ৩নং ওয়ার্ড থেকে মিজানুর রহমান উটপাখি, ৪নং ওয়ার্ড থেকে কাজী শাহীনুল ইসলাম ব্রিজ, ৫নং ওয়ার্ড থেকে আজিম উদ্দীন গাজী পানির বোতল, ৬নং ওয়ার্ড থেকে আসাদুজ্জামান উটপাখি, ৭নং ওয়ার্ড থেকে মজনুর রহমান ব্রিজ, ৮নং ওয়ার্ড থেকে হাসানুজ্জামান তাজিন ব্রিজ ও ৯নং ওয়ার্ড থেকে কামাল হোসেন পাঞ্জাবি প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

ভোট গণনা শেষে রির্টানিং অফিসার আনিছুর রহমান বেসরকারি ভাবে ওই ফলাফল ঘোষণা করেন।

বেনাপোল পৌরসভার ৯ টি ওয়ার্ডের ১২ টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৩৮৫ জন। তারমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৫০৪৪ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫৩৪১ জন।

তারমধ্যে ১৭,৫৯৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে অবৈধ ভোটের সংখ্যা ৭৭। নির্বাচনে প্রায় ৫৭.৯১ শতাংশ ভোট পড়েছে। এই প্রথমবার বেনাপোল পৌর নির্বাচনে ইভিএম এর মাধ্যমে নতুন অভিজ্ঞতার সাথে সাধারণ ভোটাররা তাদের ভোট দিয়েছেন।