ব্রাহ্মণবাড়িয়ায় সালিশে বল্লমের আঘাতে যুবক নিহত, আটক দুই

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সালিশি সভায় বাকবিণ্ডার জেরে বল্লমের আঘাতে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

নিহত শাহ আলম (৩৫) উপজেলার বড়াইল ইউনিয়নের মৃত মালেক সরদারের ছেলে। আটক দুইজন হলেন- একই এলাকার আবদুল হামিদ (৭০) ও কুলসুম বেগম (৩০)।

শনিবার (১৬ জুলাই) রাতে শাহ আলম বল্লমের আঘাতে আহত হওয়ার পর রোববার (১৭ জুলাই) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহতের পরিবার জানায়, শুক্রবার স্থানীয় জাহের মিয়ার ছেলে বাহার মিয়া ও সফর মিয়ার ছেলে আরাফাতের মধ্যে ঝগড়া হয়। বিষয়টি মিমাংসা করতে শনিবার রাতে এলাকার জাহের মিয়ার উঠানে একটি সালিশি সভা আহবান করা হয়।

এসময় সভায় উপস্থিত শাহ আলম জিয়া নামের একজনের সভায় না আসার কারণ জিজ্ঞাসা করেন। এ নিয়ে সফর মিয়া, সাঈদুল, ছুট্টু ও আরাফাতের সাথে শাহ আলমের বাকবিতণ্ডা হয়।

এক পর্যায়ে তারা দেশীয় অস্ত্রসস্ত্রসহ শাহ আলমের উপর হামলা চালায়। এসময় তার একটি চোখে বল্লমের আঘাত লাগে।

শাহ আলমকে গুরুতর আহত অবস্থায় প্রথমে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থা অবনতি হলে শহরের নিউ ল্যাবএইড হাসপাতালে তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

তবে অবস্থার আরো অবনতি হলে মধ্যরাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে হাসপাতালে পৌঁছানোর আগেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রশিদ জানান, খবর পাওয়ার পরপর রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে ও হত্যা মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।