ভাড়া নিয়েও বাস পাচ্ছেন না বিএনপি নেতারা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য নয়টি বাস ভাড়া নিয়েও সমাবেশে যেতে পারছেন না আবদুল্লাহপুরের উত্তর ও দক্ষিণখান এলাকার দলটির শতাধিক নেতাকর্মী।

রোববার সকালে হঠাৎ করেই মালিকপক্ষ বাসগুলো রাস্তায় নামাতে অস্বীকৃতি জানালে এ পরিস্থিতির সৃষ্টি হয় বলে জানিয়েছেন বিএনপির স্থানীয় নেতারা।

সরেজমিনে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার আবদুল্লাহপুর প্রধান সড়কের পাশে উত্তরখান ও দক্ষিণখান এলাকার বিএনপির শত শত নেতাকর্মীকে পরিবহন না পেয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ সময় উত্তরখান থানার বিএনপির সাধারণ সম্পাদক আহসান হাবিব মোল্লা জানান, পূর্বপ্রস্তুতি অনুযায়ী তাঁরা আজ সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে যোগ দেওয়ার জন্য আবদুল্লাহপুর থেকে গুলিস্তানে ৩ নম্বর রুটে চলাচলকারী নয়টি বাস ভাড়া নেওয়া হয়েছিল।

আহসান হাবিব আরো জানান, আজ সকালে হঠাৎ করে বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়, তারা রাস্তায় বাস নামাতে পারবেন না। ফলে শতাধিক নেতাকর্মী নিয়ে বিপাকে পড়েছেন তিনি। তবুও সমাবেশে যোগ দেওয়ার জন্য তাঁরা ছোট ছোট দলে ভাগ হয়ে নিজ উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে রওনা দিচ্ছেন।

দক্ষিণখান থানা এলাকার বিএনপির এক নেতা নাম প্রকাশ না করা শর্তে অভিযোগ করেন, ‘আমাদের ভাড়া করা বাসগুলো আওয়ামী লীগের বিভিন্ন নেতাদের হুমকি দেওয়ার কারণেই রাস্তায় নামতে দেওয়া হচ্ছে না।’