ভয় পাচ্ছি কবে না জানি দেশ বিক্রি হয় : রব

দেশের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ.স.ম আবদুর রব। তিনি বলেছেন, দেশে কেউ কারো কথা শোনে না। সবাই লুটপাট নিয়ে ব্যস্ত। ব্যাংকে রিজার্ভ চুরি হয়েছে। বিদ্যুৎ চুরি হয়েছে। কয়লা চুরি হয়েছে। ভয় পাচ্ছি কবে না জানি দেশ বিক্রি হয়।

মঙ্গলবার (২৪ জুলাই) সন্ধ্যায় রংপুর টাউন হল মিলনায়তনে যুক্তফ্রন্ট আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সাবেক এই মন্ত্রী বলেন, দেশে আইন কানুন নেই। ঘরে খুন বাইরে খুন। পুলিশ ধরলে বন্দুক যুদ্ধে লাশ। সবখানে লাশ আর লাশ। শুধু কি তাই, গাজীপুর সিটি নির্বাচেন এখন মরা মানুষও ভোট কেন্দ্রে যায় মরা মানুষ ভোটও দেয়।

সমাবেশে আবদুর রব বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। বিরোধি দল সভা সমাবেশ করতে পারছেন না। তাদের ওপর নির্যাতন নিপীড়ন চালানো হচ্ছে। এসময় তিনি ১৯৯৬ এর নির্বাচন কথা উল্লেখ করে বলেন, এই আমি সমর্থন না দিলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হতে পারতেন না।

এসময় পুলিশ সমাবেশস্থলের মাইকের সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে তিনি বলেন, মাইকে হাত দিলে দু’টো হাত কেটে নিব। তোমরা আমাকে চেন না। আমি মন্ত্রী ছিলাম। ভাসানী, বঙ্গবন্ধুসহ অনেকের সঙ্গে রাজনীতি করেছি। আমি জেল জুলুম ভয় করি না। একদিন তোমাদেরকে সাবেক হতে হবে। আর যদি কোনো দিন সুযোগ আসে, তোমরা যদি চাকুরি কর। তাহলে তোমাদেরকে জবাবদিহিতা করতে হবে।

জেলা জেএসডি’র সভাপতি আমিন উদ্দিন বিএসসির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, গণস্বাস্থ্যের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরি, জেএসডি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সহ সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই, নাগরিক ঐক্য’র রংপুর জেলা সভাপতি মোফাকখারুল ইসলাম নবাব, জেলা জেএসডি’র সহ-সভাপতি ওয়াজেদ আলী, সাধারণ সম্পাদক আব্দুর সাদেক নেয়াজী, ঠাকুরগাঁও জেলা সভাপতি মনসুর আলী প্রমুখ।

সমাবেশে রংপুর জেলাসহ আশপাশের বিভিন্ন স্থান থেকে জাসদ, নাগরিক ঐক্য ও বিকল্প ধারার নেতাকর্মীরা অংশ নেন।