ময়মনসিংহের গৌরীপুরে বিশ্ব শিক্ষক দিবস পালন

‘কাঙ্ক্ষিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরণ বৈশ্বিক অপরিহার্যতা’ ময়মনসিংহের গৌরীপুরে বিশ^ শিক্ষক দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এ দিবসটি উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে বিদ্যালয় থেকে একটি শোভাযাত্রা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন গৌরীপুর রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোকছেদুর রহমান। সহকারী শিক্ষক বদরুল আলম সোহেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোঃ মোবারক আলী, সহকারী শিক্ষক মোঃ হুমায়ুন কবীর, মোঃ শাহজাহান কবীর, কাজী মোঃ সাইদুর রহমান খান, মোঃ জাহিদুল আলম, মনিরুজ্জামান, মোঃ মাহবুবুর রহমান, শেখ ফয়জুন্নেছা সুলতানা, সাদিয়া বেনজির, বিদ্যালয়ের অভিভাবক ও গৌরীপুর প্রেসক্লাবের সদস্য ফারুক আহমেদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক মোঃ মোকছেদুর রহমান বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আন্তরিক সম্পর্ক তৈরী করতে হবে ও শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

এক শিফট বা দুই শিফটের বিদ্যালয়গুলোর শিক্ষক সংকট দূর করার আহবাণ জানান তিনি। পাশাপাশি সরকারি উচ্চ বিদ্যালয়গুলোর যথাসময়ে টাইমস্কেল প্রদানেরও দাবী জানিয়েছেন তিনি।