ময়মনসিংহে ক্রীড়া প্রতিযোগিতায় বই ও গাছের চারা উপহার

ময়মনসিংহ সদর উপজেলা চরাঞ্চলের ৪নং পরানগঞ্জ ইউনিয়নে শনিবার (১৮ মার্চ) দিনব্যাপী আল—মানার আদর্শ বিদ্যানিকেতনে ১৩তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের পক্ষ থেকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে মহামূল্যবান বই ও পরিবেশ বান্ধব গাছের চারা উপহার দেওয়া হয়।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান মোঃ সোলায়মান কবির মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান মোঃ বাপ্পি সরদার।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন এন কবির গ্রুপের চেয়ারম্যান ও সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ— সাংগঠনিক সম্পাদক দানবীর হাজী মোহাম্মদ নূরুল কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন ময়মনসিংহ জেলার যুগ্ম আহ্বায়ক মির্জা হামিদুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ ও পরানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আহমেদ বাবলু, ইউনিয়ন যুবলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার ইসলাম আনা । অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রত্যেক শিক্ষার্থীকে মাদক থেকে দূরে থাকতে হবে। আগামীর সোনার বাংলাদেশ গড়তে সবাইকে খেলাধুলা ও পড়ালেখায় মনোযোগী হতে হবে। পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করতে হবে।

কয়েক হাজার দর্শক, অভিভাবক ও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে আল—মানার আদর্শ বিদ্যানিকেতন প্রাঙ্গন। বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিতিতে দৌড় প্রতিযোগিতা, দীর্ঘ লম্ফ, বিস্কুট দৌড়, দড়ি লাফ, পাতিল ভাঙ্গা, বর্ষা—চাকতি—গোলক নিক্ষেপ, আবৃত্তি, নৃত্য ও চমকপ্রদ ইভেন্ট যেমন খুশি তেমন সাজসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।