ময়মনসিংহে প্রগতিশীল শিক্ষা আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত

ময়মনসিংহে প্রগতিশীল শিক্ষা আন্দোলনের ১ম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ মে) বিকেলে ময়মনসিংহ জেলা উদীচী-মহিলা পরিষদ কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন প্রধান অতিথি অধ্যাপক মনীন্দ্র সরকার।

প্রগতিশীল শিক্ষা আন্দোলনের আহবায়ক মোতাহার হোসেনের সভাপতিত্বে ও সদস্য গোলাম হক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ডাঃ প্রদীপ চন্দ্র কর, অধ্যাপক সাব্বির রেজা, কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অধ্যাপক অনুপ সাদী প্রমুখ।

এ সময় উপস্থিত জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক শেখ বাহার মজুমদার, মহিলা পরিষদের সাবেক সভাপতি ফেরদৌস আরা মাহমুদ হেলেন, সিপিবি জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য আল আমিন আহমেদ জুনসহ ময়মনসিংহের প্রগতিশীল রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে প্রতিনিধি সম্মেলনের মাধ্যমে মোতাহার হোসেনকে সভাপতি ও হান্নান কল্লোলকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি দিলরোবা সুলতানা, সহ-সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক তন্ময় পাল, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক কামরুল হাসান রুবেল, অর্থ ও দপ্তর সম্পাদক অধ্যাপক সুমন মুন্না, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ওবায়দুর রহমান, আন্দোলন ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পার্থ সারথী উকিল।

সদস্য হিসেবে আছেন- অধ্যাপক সাব্বির রেজা, মনিরা বেগম অনু, ফাহমিদা ইয়াসমিন রুনা, সাবিকুন্নাহার, সত্যরঞ্জন সরকার, আরিফ আহমেদ, হারাধন চক্রবর্তী, মোজাম্মেল হোসেন দুলু, সুমি আক্তার, গোলাম হক, হোসনে আরা বেগম শিল্পী। বাকীদের কো-অপ্ট করা হবে।