ময়মনসিংহে সখিনা অ্যাওয়ার্ড পেলেন দশ গুণীজন

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’ পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ ও অধ্যাপক যতীন সরকার।

শনিবার (২৪ জুন) দুপুরে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা কৃষি অফিস সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠান ইলেক্টোরাল কমিটির রির্টানিং অফিসার আজম জহিরুল ইসলাম অ্যাওয়ার্ড বিজয়ীদের নাম ঘোষণা করেন।

এর আগে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি।

অ্যাওয়ার্ড বিজয়ী অন্যান্য গুণীজনরা হলেন- সাংবাদিকতা ও আলোকচিত্র- মোঃ আলতাব হোসেন, মোঃ বাবুল হোসেন, ফরিদ খান, হেমায়েত হোসেন, জীবন ইসলাম, গবেষণায়- ড. মোঃ মেহেদি মাসুদ, সমাজসেবায়- চিত্রনায়িকা রুজিনা ও এমএ মালেক।

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের মাধ্যমে বিজয়ীদের মনোনীত করা হয়েছে। আজ ফলাফল দঘোষণা করা হয়েছে। গুণীজনদের দ্রæত ক্রেস্ট ও সনদ বিতরণ করা হবে।

প্রসঙ্গত, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’র উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ এই অ্যাওয়ার্ড চালু হয়। গৌরীপুরের মাওহা ইউনিয়নের কেল্লাতাজপুরের মোঘল দেওয়ান কন্যা ‘বীরাঙ্গনা সখিনা বিবি’র নামানুসারে এই অ্যাওয়ার্ডের নামকরণ করা হয়েছে।