মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীদের ৫৩ লাখ টাকা ছিনতাই

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাপড় ব্যবসায়ীদের মাথায় পিস্তল ঠেকিয়ে নগদ ৫৩ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারী চক্র। শনিবার বিকাল ৩টার দিকে উপজেলার পূর্বাচল উপশহরের ভোলানাথপুর এলাকার কাঞ্চন-কুড়িল বিশ্বরোডে এ ঘটনা ঘটে।

ছিনতাইকারীদের কবলে পড়া ব্যবসায়ীরা হলেন- লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নয়নপুর এলাকার ইব্রাহীম বেপারীর ছেলে ইমাম হোসেন জুয়েল, কমরদিয়া এলাকার জীবন সরকারের ছেলে স্বপন সরকার, হালিপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে রাকিব হোসেন ও ভোলা জেলার লালমোহন থানার আশুলি এলাকার আবুল হোসেনের ছেলে রাসেল।

ব্যবসায়ীরা জানান, শনিবার দুপুরে কাপড় ক্রয় করার জন্য একটি মাইক্রোবাসে করে (ঢাকা মেট্রো-চ-১৫-৪২৪৮) তারা ঢাকা থেকে নরসিংদীর বাবুরহাটের উদ্দেশ্যে রওনা হন।

বিকাল ৩টার দিকে কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কের পূর্বাচল উপশহরের ভোলানাথপুর এলাকায় পৌঁছামাত্র ৪টি মোটরসাইকেলে করে ৬ ছিনতাইকারী মাইক্রোবাসটি গতিরোধ করে।

পরে তারা মাইক্রোবাসে থাকা ওই চার ব্যবসায়ীর মাথায় পিস্তল ঠেকিয়ে তাদের সঙ্গে থাকা ৫৩ লাখ টাকা লুটে নেয়।

এসময় ছিনতাইকারীদের বাধা দিতে চাইলে ব্যবসায়ী ইমাম হোসেন জুয়েলকে পিটিয়ে আহত করে এবং ফাঁকা গুলিবর্ষণ করে আতংকের সৃষ্টি করে ছিনতাইকারীরা।

এ ঘটনার সঙ্গে মাইক্রোবাস চালক শরীফ মিয়া জড়িত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে বলেও জানান ওই ব্যবসায়ীরা।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, এ ধরণের ঘটনার একটি অভিযোগ পেয়েছি। ছিনতাই হওয়া টাকা উদ্ধারসহ ছিনতাইকারীদের আটকের চেষ্টা চলছে।