মাদারীপুরে গাছকাটা কেন্দ্র করে সংঘর্ষ, আহত-১১

মাদারীপুর পৌর এলাকায় গাছ কাটার বিরোধের জেরধরে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে পৌর শহরের মধ্য খাগদী এলাকায় এই ঘটনায় নারীসহ আহত হয়েছে অন্তত ১১ জন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মাদারীপুর পৌর শহরের ৯নং ওয়ার্ডের বাসিন্দা নারায়ন বালা বসবাড়ির পাশের একটি চাম্বুল গাছ কাটার জন্য গেলে পানু দাস ও তার ছেলেরা বাধা দেয়। এতে উভয় পক্ষের তর্ক-বির্তককে কেন্দ্র করে একপর্যায়ে হামলা পালটা হামলার ঘটনা ঘটে। এসমেয় উভয় পক্ষের কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।

এদের মধ্যে ৯ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, নারায়ন বালা(৩৫), মায়া বালা (২৭), মানিক বালা(৩৫), জয় বালা(১৩), রনোজিত দাস (২৭), পাপ্রি দাস(২২), পানু দাস(৫০), তপন দাস (২৭), স্বপন দাস(২৫), রতন দাস(২২) ও বাসুদেব দাস।

আহত নারায়ন বালা বলেন, আমার কেনা গাছ, আমি কাটতে গেলে হঠাৎ করে পানু দাস ও তার ছেলেরা আমার ও আমার স্ত্রীসহ আমার পরিবারের উপর হামলা করে। আমি এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে পানু দাসের ছেলে তপন দাস বলেন, আমরা কোনো হামলা করিনি। ওরাই আমাদের উপরে প্রথম হামলা করে। এতে আমার বাবাসহ ৪ ভাই আহত হয়েছি।

এ বিষয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, সংঘর্ষের ঘটনার খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। থানায় অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।