কুড়িগ্রামে ৫ থেকে ১১বছরের শিশুদের স্কুল ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন

কুড়িগ্রামে ৫ থেকে ১১বছরের শিশুদের জন্য পেডিয়ার্টিক ফুর্মলেশন ফাইজার বায়োএন্টিক কমেরনটি ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ১৩ কার্যদিবস ব্যাপি এ কার্যক্রম চলবে।এ কার্যক্রম কুড়িগ্রামের পৌরসভার ১০ টি কেন্দ্র এবং ইউনিয়ন পর্যায়ে ১ টি করে কেন্দ্রে পরিচালিত হচ্ছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ১১টায় কুড়িগ্রাম সেনের খামার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উদ্ধোধন করেন জেলা প্রশাসক রেজাউল করিম।

এ সময উপস্থিত ছিলেন সিভিল সার্জন মনজুর মোর্শেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার জনাব মোঃ মিনহাজুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক কুড়িগ্রাম বলেন এই পর্যন্ত জেলা প্রশাসন কুড়িগ্রাম অত্যন্ত সফলতার সাথে করোনা ভাইরাস মহামারি মোকাবিলা করেছে। বুস্টার ডোজের পাশাপাশি অল্পবয়সী এই শিক্ষার্থীদের টিকাদানের মাধ্যমে করোনা ভাইরাসের সমূল উৎপাটন সম্ভব হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

এসময়ে শিক্ষার্থীদের স্বতঃফূর্ত অংশগ্রহণ নিশ্চিতের জন্য জেলা প্রশাসক শিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার হিসেবে চকোলেট বিতরণ করেন।

সিভিল সার্জন কুড়িগ্রাম মনজুর মূর্শেদ জানান, কুড়িগ্রাম জেলায় ২ লক্ষ ৮৮ হাজার শিশু এই ভ্যাকসিনের আওতায় আসবে। ভ্যাকসিন গ্রহণে ব্যাপক সাড়া দেখা যাচ্ছে। ইতিমধ্যে বিদ্যালয়ে সুরক্ষা এ্যাপসের মাধ্যমে ছাত্র ছাত্রীরা রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। পর্যায়ক্রমে জেলার ১২৪০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ সমস্ত ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনার এই টিকার আওতায় আনা হবে।