মিডিয়ার যুগে ষড়যন্ত্র করে জয়লাভ সম্ভব নয় : কাদের

এবার নির্বাচন কমিশনে ৮ দফা অভিযোগ জানালো ১৪ দল। শুক্রবার(২৩ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশনে আনুষ্ঠানিক চিঠি দিয়ে তারা এ অভিযোগ জানায়। প্রশাসনকে কোণঠাসা করতে বিএনপি বারবার নির্বাচন কমিশনে নালিশ দিচ্ছে বলেও অভিযোগ করেন ১৪ দল নেতারা।

এদিকে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মিডিয়ার যুগে জনগণ পক্ষে না থাকলে ষড়যন্ত্র করে জয়লাভ সম্ভব নয়। সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

শুক্রবার বিকেল ৪টায় ১৪ দলের প্রতিনিধি দল যায় নির্বাচন কমিশনে। কমিশনে তারা ইসি সচিব ও কমিশনারদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ১৪ দলের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

কমিশনের পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। বৈঠকে প্রশাসনকে মানসিকভাবে কোণঠাসা করতেই পুলিশ বিভাগসহ ৯২ কর্মকর্তার বদলি চেয়েছে বিএনপি- এমন দাবি করে ৮ দফা লিখিত অভিযোগ নির্বাচন কমিশনে জমা দেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। ৮ দফার ওই লিখিত অভিযোগে আরও উল্লেখ করা হয়, দণ্ডপ্রাপ্ত তারেক রহমান মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নিয়ে আদালত অবমাননা করেছে।

পরে বৈঠকে শেষে দিলীপ বড়ুয়া সাংবাদিকদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনের ওপর চাপ সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। এ সময় তিনি অভিযোগ করেন, নির্বাচন বানচালের চেষ্টা করছে বিএনপি ও জাতীয় ঐক্য ফ্রন্ট।

এর আগে এদিন সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি , বুড়িগঙ্গায় বিএনপি নেতার লাশ উদ্ধারের ঘটনা দলের অভ্যন্তরীণ কোন্দল হতে পারে বলে মন্তব্য করেন।

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক আসার ব্যাপারে কোনো বাধা নেই বলেও এ সময় জানান ওবায়দুল কাদের।