মেহেরপুরের মুজিবনগরে জামায়াতের ১০ মহিলা নেতা কর্মী আটক, সাংগঠনিক বই জব্দ

মেহেরপুরের মুজিবনগরে সরকার বিরোধী গোপন বৈঠক চলাকালীন সময় সাংগঠনিক বই পুস্তকসহ জামায়াতের ১০ নারী নেতা কর্মীকে আটক করেছে মুজিবনগর থানা পুলিশ।

মঙ্গলবার (১১ অক্টোবর) মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেলের নেতৃত্বে বেলা সাড়ে ১১ টার সময় মুজিবনগর উপজেলার নাজিরাকোনা গ্রামের হজরত আলীর বাড়িতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করেন।

আটককৃতরা হলেন, নাজিরাকোনা গ্রামের ইলিয়াস হোসেনের স্ত্রী ডলি খাতুন (৩০), শহিদুল ইসলামের স্ত্রী শাহিদা বেগম (৬০), আঙ্গুর আলীর স্ত্রী সানোয়ারা খাতুন (৩৫), জুলফিকার আলীর স্ত্রী নিলুফা খাতুন (৩৫), মিনারুল ইসলামের স্ত্রী রোকসানা খাতুন (৩২), হজরত আলীর স্ত্রী শেফালী খাতুন (৩৫), মনিরুল ইসলামের স্ত্রী বেদেনা খাতুন (৩৫), রবিউল ইসলামের স্ত্রী তানিয়া খাতুন (২৫), রফিকুল ইসলামের স্ত্রী রুমিয়া খাতুন (৩০) ও আরিফুল ইসলামের স্ত্রী সুরাইয়া খাতুন (২০)। এসময় তাদের কাছ থেকে ইসলামী আন্দোলন, এসো শিবির করি, ইসলামী ছাত্রী সংস্থাসহ ২৩টি বিভিন্ন বই জব্দ করা হয়েছে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল বলেন, ১৫/২০ জন জামায়াতের নারী নেতা কর্মীরা সরকার সমন্ধে বিদ্বেষ বিতৃষ্ণা ও মিথ্যা রটনা ছড়িয়ে নাশকতা সৃষ্টিসহ জনগণের মধ্যে আতংক সৃষ্টি এবং আইনশংখলার অবনতি করার লক্ষ্যে সরকার বিরোধী সন্ত্রাস ও নাশকতা কার্যকলাপ করার উদ্দেশ্যে পরিকল্পনা ও মিটিং করছিল।

আটকদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী) ২০১৩ এর ৬/৭/১০ ধারায় মামলা করা হয়েছে। মামলায় এজাহার নামীয় ১০ জন ও অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামি করা হয়েছে। আটক নারী নেতা কর্মীদের আদালতের মাধ্যমে মেহেরপুর জেল হাজতে প্রেরণের প্রস্তুতি চলছে।