ম্যাজিস্ট্রেট দেখেই পেঁয়াজের দাম কমল ৮০ টাকা

সারা দেশে বেড়েছে পেঁয়াজের দাম। বাড়তি দামে বিক্রি ঠেকাতে বিভিন্ন বাজারে অভিযান চলাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। জয়পুরহাট শহরের নতুনহাট বাজারে আজ সোমবার ২০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছিলেন ব্যবসায়ীরা।

কিন্তু বাজারে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট দেখেই কেজিপ্রতি ৮০ টাকা কমিয়ে ১২০ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু করেন তাঁরা। এ সময় বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

মিজানুর রহমান জানান, পেঁয়াজের দাম নিয়ে বাজারে কারসাজি শুরু হয়েছে। প্রতি কেজিতে ৮০-১০০ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।ব্যবসায়ীরা বলেছেন, ভারত রপ্তানি বন্ধ করে দেওয়ায় এটা হয়েছে। কিন্তু নিষেধাজ্ঞার আগে যে পেঁয়াজটা বাজারে ঢুকেছে সেটারও দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রি নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়।
মিজানুর রহমান আরো বলেন, কয়েকজন ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি ক্রয় রশিদ সংগ্রহ করা হয়েছে এবং সঠিক মূল্যতালিকা টানানোর জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।

পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।
এ সময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা রতন কুমার রায়ও উপস্থিত ছিলেন।