ময়মনসিংহের পাটগুদাম ব্রীজ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ময়মনসিংহ নগরীতে অসহনীয় যানজট নিরসনে পাটগুদাম ব্রিজ মোড় ও বাসস্ট্যান্ড এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগ যৌথভাবে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানকালে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এই উচ্ছেদের ফলে ব্রিজ মোড়ের দীর্ঘদিনের যানজট নিরসন হবে

বাসস্ট্যান্ডের দু’পাশে রাস্তা ও ফুটপাতগুলোতে অবৈধ স্থাপনা গড়ে তোলায় প্রতিনিয়ত যানজট ভোগান্তিতে পড়তে হতো মানুষকে। এই স্থাপনাগুলো সড়ক ও জনপথের জায়গা দখল করে দীর্ঘদিন ধরে এ ব্রীজ মোড়ে যানজটের সৃষ্টি করে আসছিল। এই ব্রিজ মোড় থেকে নেত্রকোণা, শেরপুর, কিশোরগঞ্জ এবং উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলার বিভিন্ন পরিবহন যাওয়া আসা করে।

উচ্ছেদ অভিযানকালে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম, ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাহী ম্যজিস্ট্রেট মাসুদ রানা, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর আলম, সড়ক ও জনপথ বিভাগের সদর সার্কেলের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: খলিলুর রহমানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রশাসনের এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।
এই এলাকা দিয়ে নিয়মিত চলাচলকারী ব্যবসায়ী মো: রাসেল হোসেন বলেন, যানজট ও অবৈধ দোকানপাটের কারেন এই রাস্তা দিয়ে চলাচল করা কঠিন হয়ে যেত। এই মোড়ে সবসময় যানজট লেগেই থাকতো। এই উচ্ছেদের ফলে রাস্তাটি দখলমুক্ত হয়েছে। আমাদের দাবী এই মোড়টি যেন সব সময় দখলমুক্ত থাকে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাহী ম্যজিস্ট্রেট মাসুদ রানা জানান, মূলত নগরবাসীকে যানজটমুক্ত রাখতে এই উচ্চেদ অভিযান। এই মোড়টি যেন পুনরায় দখন না হয় সেদিকে আমাদের নিয়মিত মনিটরিং থাকবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশন, জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগের যৌথ উদ্যোগে এই উচ্ছেদ পরিচালিত হয়েছে। যানজট নিরসনে নগরীর প্রবেশমুখঅবৈধ দখলমুক্ত কারাই এই অভিযানের মূল উদ্দেশ্য।

নগরীর যানজট নিরসনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উচ্ছেদে পরিচালনাকারীরা।