ময়মনসিংহের বিএনপিকর্মীদের ছোড়া পাথরে ওসিসহ চার পুলিশ সদস্য আহত

ময়মনসিংহের গৌরীপুরে বিএনপি নেতাকর্মীদের ছোড়া পাথরে ওসিসহ ৪ জন আহত হয়েছেন। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন, উপজেলার বলুয়া গ্রামের সাইফুল ইসলাম ও শিবপুর গ্রামের শাহজাহান মিয়া।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে উপ-পরিদর্শক শফিকুল ইসলাম বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করে গৌরীপুর থানায় মামলা করেন। মামলার পর রাতেই অভিযান চালিয়ে নিজ নিজ বাড়ি থেকে বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করে পুলিশ। গৌরীপুর থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শরীফ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যার দিকে উপজেলার রামগোপালপুর বাজারে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করেন। খবর পেয়ে গৌরীপুর থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান মজুমদার পুলিশের একটি টিম নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিএনপির নেতাকর্মীদের সড়ক ছেড়ে অন্য কোনো জায়গায় আন্দোলন করার অনুরোধ করেন।

তবে বিএনপির কর্মীরা কথা না শুনে সড়ক অবরোধ করেই আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। পরে আবারও তাদের সড়ক ছেড়ে আন্দোলন করার অনুরোধ করলে তারা পুলিশের উপর পাথর নিক্ষেপ করে।
এ ঘটনায় গৌরীপুর থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান মজুমদার, উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম, মো. শরীফ ও পুলিশ সদস্য আক্তার আহত হন।

খরর পেয়ে থানা থেকে পুলিশের আরও সদস্যরা গেলে আন্দোলনকারীরা ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়। পরে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

উপ-পরিদর্শক (এসআই) মো. শরীফ আরও বলেন, এই ঘটনায় মামলা দায়েরের পর বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।