ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

ময়মনসিংহে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সংবাদ সম্মেলনের করেছেন জেলা প্রশাসন।

বৃহস্পতিবার ( ১৭ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসনের সভাকক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ এর দিকনির্দেশনা প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছেন।

প্রযুক্তি বাস্তব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপি আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা। তারই ধারাবাহিকতায় ১৮ নভেম্বর শুক্রবার সার্কিট হাউজ মাঠে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজন করা হয়েছে। ২০৪১ সালের মধ্যেয়ে উন্নত বাংলাদেশ গঠনে স্থানীয় উদ্ভাবন উপস্থাপন, উদ্ভাবনী সংস্কৃতি তৈরি, জনগণের দোরগোড়ায়ে সেবা পৌঁছে দেওয়াসহ নানা উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে।

এ সময় প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা, সাবেক সাধারন সম্পাদক অমিত রায়, আতাউর রহমান জুয়েল, রাকিবুল হাসান রুবেল, বিপ্লব বসাক, হোসাইন শাহিদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।